শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

জাপান উপকূলে দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা, নিখোঁজ ৫



আন্তর্জাতিক ডেস্ক:: জাপান উপকূলে মধ্যাকাশে বিমানে জ্বালানি ভরার সময় দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা লাগার পর দেশটির মেরিন কোরের পাঁচ সদস্য নিখোঁজ রয়েছেন। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান এ খবর দিয়েছে।

কর্মকর্তারা বলেন, বৃহস্পতিবার এফএ-১৮ হরনেট ও কেসি-১৩০ হারকিউলিস যুদ্ধবিমানের মধ্যে এ ধাক্কা লাগে।জাপানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, তাদের নৌ আত্মরক্ষা বাহিনী বিমানে থাকা সাতজনের মধ্যে একজনকে উদ্ধার করেছেন।

এক সংবাদ সম্মেলনে জাপানের প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়াইয়া বলেন, উদ্ধার হওয়া ব্যক্তি এফ/এ-১৮ হর্নেট যুদ্ধবিমানে ছিলেন এবং স্থিতিশীল অবস্থায় তিনি মেরিন কোরের এয়ার স্টেশন ইয়াকুনিতে আছেন।তিনি বলেন, ঘটনাটি দুঃখজনক, কিন্তু এ মুহূর্তে আমরা তল্লাশি ও উদ্ধারের ওপরই জোর দিচ্ছি। এ ঘটনার বিস্তারিত বের হওয়ার পর যথাযথ পদক্ষেপ নেবে জাপান।

এক বিবৃতিতে মেরিন কোর জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোররাত ২টার দিকে জাপানের উপকূল থেকে প্রায় ৩২২ কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে।গত মাসে জাপানের ওকিনাওয়া দ্বীপে মার্কিন নৌবাহিনীর একটি যুদ্ধবিমান রণতরী ইউএসএস রোনাল্ড রিগ্যান থেকে উড্ডয়নের পর বিধ্বস্ত হয়। বিমানের দুই ক্রুকে জীবিত উদ্ধার করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: