রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «  

জাপানি রাজকুমারীর বিয়ে দুই বছর পেছাল



আন্তর্জাতিক ডেস্ক:: দুই বছর পিছিয়েছে জাপানের রাজকুমারী মাকো’র বিয়ে। তিনি বর্তমান সম্রাট আকিহিতোর নাতনি। পূর্ব ঘোষণা অনুযায়ী চলতি বছরের নভেম্বরে প্রেমিক কেই কোমুরোর সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল তার।

মাকো রাজকুমারী হলেও কেই কোমুরো একেবারে সাধারণ পরিবারের সন্তান; কাজ করেন একটি ল’ ফার্মে।

রাজপরিবারের কর্মকর্তারা জানিয়েছেন, বিয়ের প্রস্তুতির জন্য অনেক সময় লাগবে। সে কারণে ২০২০ সাল পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে অনুষ্ঠানটি।

অবশ্য এই প্রেমিক যুগলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, যথেষ্ট প্রস্তুতির অভাবেই তারা বিয়ের অনুষ্ঠান পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী বছর জাপানের রাজা আকিহিতো সিংহাসন ছেড়ে দেবেন। তিনি আগেই এই ঘোষণা দিয়েছিলেন। এর মাধ্যমে বিগত ২শ’ বছরের মধ্যে এই প্রথম কোনো সম্রাট সিংহাসন ছাড়ছেন। ফলে এ সময়ে রাজপরিবারকে অনেক ব্যস্ত থাকতে হবে। হয়তো সে জন্যই বিয়ের অনুষ্ঠান পিছিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে জাপানের রাজপরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে সম্রাট আকিহিতো অবসরে যাওয়ার পর যুবরাজ নারুহিতো সিংহাসনে আরোহনের আনুষ্ঠানিকতা শেষ হলে তাদের বিয়ে হবে।

অপরদিকে রাজকুমারী মাকোর পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘যারা আমাদের বিয়ের অনুষ্ঠান আয়োজনে সাহায্য করছিলেন তাদের সবার জন্য বড় একটা সমস্যা তৈরি করায় আমি আসলেই দুঃখিত।’

জানা গেছে জাপানের রাজকীয় রীতি অনুযায়ী সাধারণ পরিবারের সদস্য কেই কোমুরোকে বিয়ের পর মাকো তার পারিবারিক পদবী হারাবেন। অর্থাৎ তিনি আর রাজকুমারীর মর্যাদা পাবেন না।

এদিকে জাপানের একটি ম্যাগাজিন এই মর্মে খবর দিয়েছে রাজকুমারী মাকো’র প্রেমিক কোমুরোর মা কিছু আর্থিক ঝামেলায় জড়িয়ে পড়েছেন। আর সে কারণেই আলোচিত এ প্রেমিকযুগলের বিয়ে পিছিয়েছে। তবে জাপানের রাজপরিবারের পক্ষ থেকে এ খবর অস্বীকার করা হয়েছে। সূত্র : বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: