মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

জাপানি রাজকুমারীর বিয়ে দুই বছর পেছাল



আন্তর্জাতিক ডেস্ক:: দুই বছর পিছিয়েছে জাপানের রাজকুমারী মাকো’র বিয়ে। তিনি বর্তমান সম্রাট আকিহিতোর নাতনি। পূর্ব ঘোষণা অনুযায়ী চলতি বছরের নভেম্বরে প্রেমিক কেই কোমুরোর সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল তার।

মাকো রাজকুমারী হলেও কেই কোমুরো একেবারে সাধারণ পরিবারের সন্তান; কাজ করেন একটি ল’ ফার্মে।

রাজপরিবারের কর্মকর্তারা জানিয়েছেন, বিয়ের প্রস্তুতির জন্য অনেক সময় লাগবে। সে কারণে ২০২০ সাল পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে অনুষ্ঠানটি।

অবশ্য এই প্রেমিক যুগলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, যথেষ্ট প্রস্তুতির অভাবেই তারা বিয়ের অনুষ্ঠান পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী বছর জাপানের রাজা আকিহিতো সিংহাসন ছেড়ে দেবেন। তিনি আগেই এই ঘোষণা দিয়েছিলেন। এর মাধ্যমে বিগত ২শ’ বছরের মধ্যে এই প্রথম কোনো সম্রাট সিংহাসন ছাড়ছেন। ফলে এ সময়ে রাজপরিবারকে অনেক ব্যস্ত থাকতে হবে। হয়তো সে জন্যই বিয়ের অনুষ্ঠান পিছিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে জাপানের রাজপরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে সম্রাট আকিহিতো অবসরে যাওয়ার পর যুবরাজ নারুহিতো সিংহাসনে আরোহনের আনুষ্ঠানিকতা শেষ হলে তাদের বিয়ে হবে।

অপরদিকে রাজকুমারী মাকোর পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘যারা আমাদের বিয়ের অনুষ্ঠান আয়োজনে সাহায্য করছিলেন তাদের সবার জন্য বড় একটা সমস্যা তৈরি করায় আমি আসলেই দুঃখিত।’

জানা গেছে জাপানের রাজকীয় রীতি অনুযায়ী সাধারণ পরিবারের সদস্য কেই কোমুরোকে বিয়ের পর মাকো তার পারিবারিক পদবী হারাবেন। অর্থাৎ তিনি আর রাজকুমারীর মর্যাদা পাবেন না।

এদিকে জাপানের একটি ম্যাগাজিন এই মর্মে খবর দিয়েছে রাজকুমারী মাকো’র প্রেমিক কোমুরোর মা কিছু আর্থিক ঝামেলায় জড়িয়ে পড়েছেন। আর সে কারণেই আলোচিত এ প্রেমিকযুগলের বিয়ে পিছিয়েছে। তবে জাপানের রাজপরিবারের পক্ষ থেকে এ খবর অস্বীকার করা হয়েছে। সূত্র : বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: