সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

জানুয়ারি থেকে সিলেটসহ ১৫ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা



নিউজ ডেস্ক:: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন আগামী জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত ১৫ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করবে।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এসএমই পণ্য মেলা আয়োজনের রূপরেখা প্রণয়নবিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।
কর্মশালায় ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক জানান, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী, ফেনী, রাঙ্গামাটি, কুমিল্লা, খুলনা, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, রংপুর, বরিশাল, সিলেট, হবিগঞ্জ ও জামালপুর এই ১৫ জেলায় সাত দিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হবে।
কর্মশালায় জানানো হয়, এর আগে ৮ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করা হতো। এসব মেলায় কেবল দেশে উৎপাদিত এসএমই উদ্যোক্তাদের নিজস্ব পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে এবং আগামীতে ৬৪ জেলাতেই এই মেলা আয়োজন করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব জাতীয় আয় এবং কর্মসংস্থানে এসএমই’র অবদানের কথা উল্লেখ করে উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে এসএমই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মত ব্যক্ত করেন এবং মেলা আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিম।
১৫টি জেলা থেকে আগত অতিরিক্ত জেলা প্রশাসক এবং বিসিক, নাসিব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ব্যবসায়িক প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: