বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «   ফের গ্রেপ্তার নাজিব রাজাক; দায়ের হবে ২১ মামলা  » «   প্রাথমিকে শিক্ষক নিয়োগ আবেদনেই প্রতিষ্ঠানের ৪০ কোটিরও বেশি আয় !  » «   ইউএনওদের জন্য উচ্চমূল্যে ১০০ জিপ গাড়ি, আপত্তি অর্থ মন্ত্রণালয়ের  » «   ডিজিটাল হলো জাতীয় পরিচয়পত্রের সেবা ব্যবস্থাপনা  » «   লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «  

জানুয়ারি থেকে সিলেটসহ ১৫ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা



নিউজ ডেস্ক:: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন আগামী জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত ১৫ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করবে।

রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এসএমই পণ্য মেলা আয়োজনের রূপরেখা প্রণয়নবিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।
কর্মশালায় ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক জানান, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী, ফেনী, রাঙ্গামাটি, কুমিল্লা, খুলনা, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, রংপুর, বরিশাল, সিলেট, হবিগঞ্জ ও জামালপুর এই ১৫ জেলায় সাত দিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হবে।
কর্মশালায় জানানো হয়, এর আগে ৮ জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করা হতো। এসব মেলায় কেবল দেশে উৎপাদিত এসএমই উদ্যোক্তাদের নিজস্ব পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে এবং আগামীতে ৬৪ জেলাতেই এই মেলা আয়োজন করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব জাতীয় আয় এবং কর্মসংস্থানে এসএমই’র অবদানের কথা উল্লেখ করে উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে এসএমই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মত ব্যক্ত করেন এবং মেলা আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিম।
১৫টি জেলা থেকে আগত অতিরিক্ত জেলা প্রশাসক এবং বিসিক, নাসিব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ব্যবসায়িক প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: