বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

জাতীয় শিশু পত্রিকা হাতেখড়ি’র ময়মনসিংহে পরিচয় যাত্রা অনুষ্ঠিত



12968118_519616404911655_3999516029289197471_oসুপ্ত মনের মুক্ত প্রকাশ শ্লোগানে ৭ এপ্রিল, বৃহস্পতিবার, ময়মনসিং মুসলিম ইনিষ্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হলো হাতেখড়ি পরিচয় যাত্রা। জাতীয় শিশু-কিশোরদের পত্রিকা হাতেখড়ি শিশুদের সাথে সৃজনশীল কর্মকান্ডের পরিচয় করাতে মূলত জেলায় জেলায় এই আয়োজন করে থাকে। তারই ধারাবহিকতায় ময়মনসিংহের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিচয় যাত্রার আয়োজন কার হয়।
অনুষ্ঠানে শিশু-কিশোরদের জন্য অভিনয়, নৃত্য ও ছবিআঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগীতায় অংশগ্রহণকারি সবাইকে শিক্ষা উপকরণ প্রদান ও সেরাদের ক্রেস্ট এবং শরীফ বিল্লহ ও আপন অপুর সৌজন্যে বই উপহার দেয়া হয়। ময়মনসিহং জেলা প্রতিনিধি রজত কান্তি দেবনাথ’র উদ্যোগে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানপ ময়মনসিংহের সভাপতি চিত্তরঞ্জন দাস।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ, মুসলিম হাই স্কুলের প্রধান শিক্ষক মো: জালাল উদ্দিন, প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের শিক্ষক মোহাম্মদ গোলাম হক, সাফ-সি.এস.এস.পি প্রকল্প পরিচালক মো: মনির উদ্দিন নিশাত, নাট্য ব্যক্তিত্ব লক্ষণ চন্দ্র ধরসহ স্থানীয় বিভিন্ন স্কুলের শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। আয়োজনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন শিশু সংগঠক ও জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ি’র সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সাল। আলোচনা ও বিজয়ীদের পুরস্কার বিতরনের পরে শিশুদের সাংস্কৃতিক পর্বে সংগীত, নৃত্য ও বিদ্যালয় নাট্য দলের নাটিকা পরিবেশিত হয়ে।
উল্লেখ্য, হাতেখড়ি প্রতিষ্ঠার পর ২০১৪ সাল থেকে শিশুদের লেখালেখিতে আগ্রহী করে তুলতে পরিচয় যাত্রার আয়োজন করে আসছে।-সংবাদ বিজ্ঞপ্তি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: