শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

জাতিসংঘে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত ডিনা পাওয়েল!



আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন,গোল্ডম্যান সচের সাবেক নির্বাহী ও হোয়াইট হাউসের সাবেক উপদেষ্টা ডিনা পাওয়েলকে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত হিসেবে তিনি ভাবছেন।বুধবার আইওয়ায় একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে হোয়াইট হাউসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর মিসরের কায়রোয় জন্ম নেয়া পাওয়েল জাতীয় নিরাপত্তা উপ উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। মধ্যপ্রাচ্যের কূটনৈতিক উদ্যোগগুলোতে তখন তিনি মূল ভূমিকা রাখেন।চলতি বছরের শুরুতে তিনি ফের গোল্ডম্যান সচে জন্মগ্রহণ করেন, যেখানে এর আগে তিনি এক দশকের বেশি কাজ করেছেন।

সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশের আমলেও তিনি হোয়াইট হাউসের উচ্চপর্যায়ের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।১৯৭৩ সালে কায়রোতে জন্মগ্রহণ করেন ডিনা পাওয়েল। তিনি আরবি ভাষায় অনর্গল কথা বলতে পারেন। ১৯৭৭ সালে তার বাবা-মা যুক্তরাষ্ট্রে চলে আসার আগে এই একটি ভাষায় জানতেন তিনি।

এর আগে গত মঙ্গলবার আকস্মিকভাবে পদত্যাগ ঘোষণা করেন নিকি হ্যালি।পদত্যাগপত্র গ্রহণ করে সাংবাদিকদের ট্রাম্প বলেন,এ বছরের শেষে রাষ্ট্রদূতের পদ থেকে সরে যাবেন হ্যালি।আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে হ্যালির উত্তরসূরির নাম ঘোষণা করা হবে বলেও জানান তিনি।২০১৭ সালের জানুয়ারিতে হ্যালি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে জাতিসংঘে যোগ দিয়েছিলেন।

ট্রাম্প বলেন, তিনি (হ্যালি) অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছেন। ছয় মাস আগে হ্যালি তার কাছে কিছু সময়ের জন্য বিরতি চেয়েছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: