বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিল্লির বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষে চার জন নিহত ও ৫০ জন আহত  » «   পুলিশের কব্জায় অটোরিকশা, মায়ের ক্যান্সার চিকিৎসায় শেষ সম্বলও বিক্রি  » «   ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা  » «   ৩৪০০ টাকার পাসপোর্ট ফি ৫২০০ টাকা চেয়ে দুদকের হাতে ধরা  » «   কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড  » «   ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «  

জাতিসংঘের তত্ত্বাবধায়নে আন্তর্জাতিক তদন্ত চায় বিএনপি



4. sala uddinনিউজ ডেস্ক::
দেশব্যাপি নাশকতা ও ‘বিচারবহির্ভূত’ হত্যাকাণ্ডের জন্য জাতিসংঘের তত্ত্বাবধায়নে আন্তর্জাতিক তদন্ত চাইছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
শুক্রবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এক বিবৃতিতে বলেন, আমরা নাশকতা, পেট্রোল বোমাবাজি ও সব বিচারবহির্ভূত হত্যাকান্ডসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত সব গুম, খুন, অপহরণ, বন্দুকবাজি ও মানবতাবিরোধী অপরাধের জাতিসংঘের তত্ত্বাবধানে আন্তর্জাতিক পর্যায়ের তদন্ত চাই।

সরকারকে পদত্যাগ করে অবিলম্বে নির্বাচনের ঘোষনা দেওয়ার জন্য তিনি আহ্বান জানান। বিবৃতিতে ২০ দলীয় জোটের পক্ষ থেকে বিএনপির যুগ্ম মহসচিব আগামী রোববার থেকে দেশব্যাপী আবারও ৭২ ঘন্টার হরতালের ডাক দেন। গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তিসহ বিভিন্ন দাবিতে রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত হরতাল পালনে নেতাকর্মীদের আহ্বান জানান সালাহ উদ্দিন আহমদ।

সরকার অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আঁকড়ে থেকে রাজনৈতিক মহাদুর্যোগের সৃষ্টি করেছে বলে বিবৃতিতে উল্লেখ করে সালাহ উদ্দিন আরও বলেন, এই দুর্যোগ থেকে জাতিকে উদ্ধার করার জন্য আমি প্রধানমন্ত্রীকে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় ব্যবস্থায় নির্বাচনের ঘোষণা দেওয়ার জন্য আহ্বান জানাই। তিনি মন্তব্য করে বলেন, সময় ফুরিয়ে গেলে সেই সুযোগ নাও থাকতে পারে।

৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ‘রাজনৈতিক ভুল’ করেছে দাবি করে তিনি বলেন, ‘সেই ভুলের মাশুল প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগকে দিতে হবে, জাতি তার দায় নেবে না। দেশব্যাপি নাশকতার জন্য বিএনপি জড়িত নয় দাবি করে এজন্য ক্ষমতাসীন আ’লীগকে দায়ী করেন সালাউদ্দিন আহমেদ। তিনি বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, সরকার প্রধান এবং নেতা-মন্ত্রী-প্রতিমন্ত্রীগণ অবিরাম মিথ্যাচারের আশ্রয় নিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে নাশকতা ও জঙ্গিরূপে উপস্থাপনের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আন্দোলনকে কলুষিত করার হীন চক্রান্ত হিসেবে নাশকতা ঘটানো হচ্ছে অভিযোগ করে তিনি এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুষ্ঠু তদন্ত দাবি করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: