মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি



নিউজ ডেস্ক::হঠাৎ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করে বলেন, জরুরি সংবাদ সম্মেলনে ব্রিফ করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে সমাবেশ করার বিষয়ে ব্রিফ করবেন মির্জা ফখরুল এমনটাই ধারণা করা হচ্ছে।

জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে প্রতিবছর সমাবেশসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ ও বিএনপি। আওয়ামী লীগ দিনটি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ এবং বিএনপি দিনটিকে ‘গণতন্ত্রের হত্যা দিবস’ হিসেবে পালন করে থাকে। এবারও দিনটি ঘিরে গত বছরের মতো সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি।

২০১৪ সালের ৫ জানুয়ারি একতর্ফা নির্বাচনের বার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করার অনুমতি চাইলেও দেয়া হয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি (বিইউআইপি) নামের একটি অখ্যাত নতুন দলকে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচন বিএনপি বর্জন করেছিল। ফলে অর্ধেকের বেশি এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এরপর থেকে প্রত্যেক বছরের ৫ জানুয়ারি ক্ষমতাসীন আওয়ামী ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করে। বিপরীতে বিএনপি ‘গণতন্ত্রের কালো দিবস’ পালন করে।

এদিকে এবারো দিবসটি পালনে রাজধানীর গুলশানে ৫ জানুয়ারি বিজয় র‌্যালি ও সমাবেশ করা হবে করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এক ধরণের কর্মসূচি পালন করবে জেলা, মহানগর, উপজেলা ও থানা শাখা।

রবিবার সংবাদ বিজ্ঞপ্তিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বার্ষিকী উপলক্ষে এই কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ জানুয়ারি রাজধানীর গুলশানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় র‌্যালি ও সমাবেশ করা হবে। এ ছাড়া জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে একই ধরনের কর্মসূচি পালন করবে দলটি।

এদিকে ৫ জানুয়ারি সামনে রেখে সোহরাওয়ার্দী উদ্যানে ‘গণতন্ত্রের হত্যা দিবস’ পালনে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু দলটিকে অনুমতি না দিয়ে সেখানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি নামের একটি অখ্যাত নতুন দলকে। ২০১৪ সালের ১ মার্চ আত্মপ্রকাশ করা দলটি সেখানে সোহরাওয়ার্দী উদ্যানে জঙ্গি-সন্ত্রাস দমনে আলেম-ওলামাদের ভূমিকা শীর্ষক সমাবেশ করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: