সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

জঙ্গি আটকের খবর বিশ্বমিডিয়ায়



Logo_BG_661363597আন্তর্জাতিক ডেস্ক: ব্লগার অভিজিৎ রায় ও অনন্ত দাশ বিজয় হত্যাকাণ্ডের অর্থযোগানদাতা ও মূল পরিকল্পনাকারী সন্দেহে সোমবার (১৭ আগস্ট) রাতে তিনজনকে আটক করেছে র‌্যাব। খবরটি গুরুত্ব দিয়ে প্রচার করছে বিশ্বের খ্যাতনামা সংবাদমাধ্যমগুলো।

আটক তিনজনের মধ্যে একজন ব্রিটিশ নাগরিক ও জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা সংশ্লিষ্ট বলে দাবি করছে ভিনদেশি সংবাদমাধ্যম। এক্ষেত্রে তারা বরাত দিচ্ছে র‌্যাবের সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

তিনজনকে আটকের পর সকালে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, অভিজিৎ ও অনন্ত হত্যাকাণ্ডের অর্থযোগানদাতা তৌহিদুর রহমান ও মূল পরিকল্পনাকারী সাদেক আলী ও আমিনুল মল্লিককে আটক করা হয়েছে।

দেশীয় সংবাদমাধ্যমে এ খবর প্রচারের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে প্রচারিত হতে থাকে যুক্তরাজ্যের বিবিসি, রয়টার্স, দ্য গার্ডিয়ান, টেলিগ্রাফ, আইবি টাইমস, ফ্রান্সের এএফপি, যুক্তরাষ্ট্রের ইয়াহু নিউজ, বিজনেস ইনসাইডার, পাকিস্তানের ট্রিবিউন, ভারতের এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, সংযুক্ত আরব আমিরাতের খালিজ টাইমস, মালয়েশিয়ার নিউজপ্লাস ইত্যাদি সংবাদমাধ্যমে।

ফরাসি সংবাদমাধ্যম এএফপির খবরে বলা হয়, ব্লগার হত্যাকাণ্ডের ‘মূল পরিকল্পনাকারী’ তৌহিদুরকে আটক করেছে বলে জানিয়েছে বাংলাদেশের পুলিশ। ৫৮ বছর বয়সী তৌহিদুর বাংলাদেশি বংশোদ্ভ‍ূত ব্রিটিশ নাগরিক। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য।

এ খবর প্রচারের ক্ষেত্রে এএফপি বরাত দিচ্ছে র‌্যাবের মুখপাত্র মাকসুদুল আলমের।

এএফপির বরাত দিয়ে একই সংবাদ দিচ্ছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

আর তৌহিদুরকে আল-কায়েদা সংশ্লিষ্ট ব্রিটিশ নাগরিক উল্লেক করে ব্রিটেনেরই সংবাদমাধ্যম রয়টার্সের খবরে বলা হয়, দুই ব্লগার হত্যার মূল পরিকল্পনাকারী বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তৌহিদুর রহমানসহ তিনজনকে আটক করা হয়েছে।

রয়টার্সও এ খবর প্রচারে বরাত দিচ্ছে র‌্যাবের কর্মকর্তা মাকসুদুল আলমের।

রয়টার্সের এই খবর ক্রেডিট দিয়ে প্রচার করছে ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

ব্রিটেনের আরেক প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান তাদের খবরে বলছে, বাংলাদেশের নিরাপত্তা বাহিনী ব্লগার হত্যাকাণ্ডের সন্দেহভাজন তিন মূল পরিকল্পনাকারী আটক করেছে। এদের মধ্যে তৌহিদুর রহমান নামে একজনকে ব্রিটিশ নাগরিক বলে দাবি করছে।

এএফপি-রয়টার্সের মতো দ্য গার্ডিয়ানও এ খবর দিচ্ছে মাকসুদুল আলমের বরাত দিয়ে।

এছাড়া, খ্যাতনামা এসব সংবাদমাধ্যমের বরাত দিয়ে জঙ্গি আটকের এ খবর গুরুত্বের সঙ্গে প্রচার করছে বিশ্বের অন্য সংবাদমাধ্যমগুলোও।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: