মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

জঙ্গিবাদ প্রতিরোধে তরুণদের ইসলামের সঠিক শিক্ষা প্রয়োজন



full_757967682_1472560653নিউজ ডেস্ক: ইসলাম অন্যায়ভাবে সকল ধরণের হত্যাকে অবৈধ ঘোষণা করেছে। ইসলাম ও নৈতিক শিক্ষার বাস্তবায়ন এবং আলেম উলামাদের ঐক্যের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। বর্তমানে তরুণ সমাজ যেহেতেু ইসলামের অপব্যাখ্যা শিখে জঙ্গীবাদের দিকে ঝুঁকছে তাই ইসলামের সঠিক ব্যাখ্যা তাদের শিক্ষা দিতে হবে।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কলাভবনে “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা” শীর্ষক এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ড. সিরাজুল হক ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ও কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. নাসরীন আহমাদ। সভাপতির বক্তব্যে নাসরীন আহমদ বলেন, কোন ধর্মই হত্যাকাণ্ড সমর্থন করেনা। তরুণদের শিশুবেলা থেকেইে এ কথা শিখাতে হবে।

আব্দুর রশীদ বলেন, অন্যায়ভাবে কোন অমুসলিমকে হত্যা করা ইসলামে নিষিদ্ধ। এমনকি যুদ্ধ চলাকালে বৃদ্ধ, মহিলা ও শিশু হত্যা ইসলামে নিষিদ্ধ।

এতে আলোচনায় আরো অংশগ্রহণ করেন ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহা: আব্দুল বাকী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল লতিফ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: