সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থনীতিতে নোবেল পেলেন যারা  » «   যুবলীগের পদ বেচে ঢাকায় ৪৬ ফ্ল্যাট-দোকানের মালিক ‘ক্যাশিয়ার আনিস’  » «   বরফ গলছে সৌদি-ইরানের, নেপথ্যে ইমরান খান  » «   ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «  

জঙ্গিবাদ প্রতিরোধে তরুণদের ইসলামের সঠিক শিক্ষা প্রয়োজন



full_757967682_1472560653নিউজ ডেস্ক: ইসলাম অন্যায়ভাবে সকল ধরণের হত্যাকে অবৈধ ঘোষণা করেছে। ইসলাম ও নৈতিক শিক্ষার বাস্তবায়ন এবং আলেম উলামাদের ঐক্যের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। বর্তমানে তরুণ সমাজ যেহেতেু ইসলামের অপব্যাখ্যা শিখে জঙ্গীবাদের দিকে ঝুঁকছে তাই ইসলামের সঠিক ব্যাখ্যা তাদের শিক্ষা দিতে হবে।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কলাভবনে “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা” শীর্ষক এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ড. সিরাজুল হক ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ও কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. নাসরীন আহমাদ। সভাপতির বক্তব্যে নাসরীন আহমদ বলেন, কোন ধর্মই হত্যাকাণ্ড সমর্থন করেনা। তরুণদের শিশুবেলা থেকেইে এ কথা শিখাতে হবে।

আব্দুর রশীদ বলেন, অন্যায়ভাবে কোন অমুসলিমকে হত্যা করা ইসলামে নিষিদ্ধ। এমনকি যুদ্ধ চলাকালে বৃদ্ধ, মহিলা ও শিশু হত্যা ইসলামে নিষিদ্ধ।

এতে আলোচনায় আরো অংশগ্রহণ করেন ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহা: আব্দুল বাকী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল লতিফ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: