শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

ছেলেমেয়েদের মানুষ করার ব্যাপারে কোন আপোস নেই



বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী সভায় সাংসদ মঈন উদ্দিন খান বাদল বলেছেন, ‘ ছেলেমেয়েদের মানুষ করার ব্যাপারে কোন সমঝোতা নেই। প্রয়োজনে বেত মারেন।’

তিনি বলেন, পৃথিবী বড় নিষ্ঠুর। এ পৃথিবীতে জায়গা করে নিতে হলে নিজেদের যোগ্য করে তুলতে হবে। আর এই জন্য দরকার শিক্ষা। সুশিক্ষায় শিক্ষিত হলে বড় কিছু হওয়া কোন ব্যাপার না।

যে মা-বাবা ছেলে মেয়েদের মানুষ করতে গিয়ে অবর্ণনীয় কষ্ট শিকার করে, সে মা-বাবার প্রতি ন্যায্য বিচার করে ঠিকমতো পড়ালেখা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

শনিবার (১ অক্টোবর) দুপুর ২টায় বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয়ের শতাব্দীর প্রাচীনতম মৃৎভবনের সংস্কার কাজের উদ্বোধন, বার্ষিক পুরষ্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের এটা প্রথম স্কুল। যাকে প্রত্মতত্ত্ব নিদর্শন হিসেবে স্বীকৃতি দিয়েছে। এরকম প্রাকৃতিক পরিবেশের স্কুল এদেশের আর কোথাও নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. আমির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি‘র বক্তব্য রাখেন, সৈয়দ নঈমুল কুদ্দুস আকবরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম, ইউপি চেয়ারম্যন এসএম জসিম উদ্দীন, মুক্তিযোদ্ধা এসএম সেলিম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মনির উদ্দিন খান, বরুণ বিশ্বাস ও কাজী ইকবাল বাহার ছাবেরী।

সভা শেষে এই স্কুলের শতাব্দীর প্রাচীন মৃৎ ভবন সংস্কার কাজের উদ্বোধন করেন, মঈন উদ্দিন খান বাদল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: