বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

ছেলেমেয়েদের মানুষ করার ব্যাপারে কোন আপোস নেই



বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী সভায় সাংসদ মঈন উদ্দিন খান বাদল বলেছেন, ‘ ছেলেমেয়েদের মানুষ করার ব্যাপারে কোন সমঝোতা নেই। প্রয়োজনে বেত মারেন।’

তিনি বলেন, পৃথিবী বড় নিষ্ঠুর। এ পৃথিবীতে জায়গা করে নিতে হলে নিজেদের যোগ্য করে তুলতে হবে। আর এই জন্য দরকার শিক্ষা। সুশিক্ষায় শিক্ষিত হলে বড় কিছু হওয়া কোন ব্যাপার না।

যে মা-বাবা ছেলে মেয়েদের মানুষ করতে গিয়ে অবর্ণনীয় কষ্ট শিকার করে, সে মা-বাবার প্রতি ন্যায্য বিচার করে ঠিকমতো পড়ালেখা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

শনিবার (১ অক্টোবর) দুপুর ২টায় বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয়ের শতাব্দীর প্রাচীনতম মৃৎভবনের সংস্কার কাজের উদ্বোধন, বার্ষিক পুরষ্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের এটা প্রথম স্কুল। যাকে প্রত্মতত্ত্ব নিদর্শন হিসেবে স্বীকৃতি দিয়েছে। এরকম প্রাকৃতিক পরিবেশের স্কুল এদেশের আর কোথাও নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. আমির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি‘র বক্তব্য রাখেন, সৈয়দ নঈমুল কুদ্দুস আকবরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম, ইউপি চেয়ারম্যন এসএম জসিম উদ্দীন, মুক্তিযোদ্ধা এসএম সেলিম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মনির উদ্দিন খান, বরুণ বিশ্বাস ও কাজী ইকবাল বাহার ছাবেরী।

সভা শেষে এই স্কুলের শতাব্দীর প্রাচীন মৃৎ ভবন সংস্কার কাজের উদ্বোধন করেন, মঈন উদ্দিন খান বাদল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: