বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুভ জন্মদিন আইয়ুব বাচ্চু  » «   স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন  » «   রোনালদো ছাড়া রিয়ালকে পাত্তাই দিলো না অ্যাটলেটিকো  » «   আজ ভুটানকে হারালেই ফাইনালে বাংলাদেশ  » «   নিষেধাজ্ঞা আরোপের জন্য অজুহাত খোঁজে আমেরিকা: রাশিয়া  » «   প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার রুটিন প্রকাশ  » «   সাইফ-কন্যা সারার রূপে ঘায়েল অনেকেই  » «   একনেকে ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন  » «   শিক্ষার্থীদের আইডিকার্ডে থাকবে ইউনিক নম্বর  » «   ঈদ উপলক্ষে জালনোট ধরতে ব্যাংকগুলোকে ১১ নির্দেশনা  » «   গণঅভ্যুত্থানঃ লিবিয়ায় ৪৫ জনের মৃত্যুদণ্ড  » «   চার রিকশাকে চাপা দিয়ে পালালো কার চালক  » «   ১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «  

ছেলেমেয়েদের মানুষ করার ব্যাপারে কোন আপোস নেই



বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী সভায় সাংসদ মঈন উদ্দিন খান বাদল বলেছেন, ‘ ছেলেমেয়েদের মানুষ করার ব্যাপারে কোন সমঝোতা নেই। প্রয়োজনে বেত মারেন।’

তিনি বলেন, পৃথিবী বড় নিষ্ঠুর। এ পৃথিবীতে জায়গা করে নিতে হলে নিজেদের যোগ্য করে তুলতে হবে। আর এই জন্য দরকার শিক্ষা। সুশিক্ষায় শিক্ষিত হলে বড় কিছু হওয়া কোন ব্যাপার না।

যে মা-বাবা ছেলে মেয়েদের মানুষ করতে গিয়ে অবর্ণনীয় কষ্ট শিকার করে, সে মা-বাবার প্রতি ন্যায্য বিচার করে ঠিকমতো পড়ালেখা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

শনিবার (১ অক্টোবর) দুপুর ২টায় বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয়ের শতাব্দীর প্রাচীনতম মৃৎভবনের সংস্কার কাজের উদ্বোধন, বার্ষিক পুরষ্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের এটা প্রথম স্কুল। যাকে প্রত্মতত্ত্ব নিদর্শন হিসেবে স্বীকৃতি দিয়েছে। এরকম প্রাকৃতিক পরিবেশের স্কুল এদেশের আর কোথাও নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. আমির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি‘র বক্তব্য রাখেন, সৈয়দ নঈমুল কুদ্দুস আকবরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম, ইউপি চেয়ারম্যন এসএম জসিম উদ্দীন, মুক্তিযোদ্ধা এসএম সেলিম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মনির উদ্দিন খান, বরুণ বিশ্বাস ও কাজী ইকবাল বাহার ছাবেরী।

সভা শেষে এই স্কুলের শতাব্দীর প্রাচীন মৃৎ ভবন সংস্কার কাজের উদ্বোধন করেন, মঈন উদ্দিন খান বাদল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: