রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ঘনিষ্ঠ দৃশ্যে আপত্তি ঐশ্বরিয়ার  » «   কুলাউড়ায় ‘পাগলা হাতির’ আক্রমণে প্রাণ গেল মাহুতের  » «   রোহিঙ্গা সংকটফের বসছে নিরাপত্তা পরিষদ, আসতে পারে কঠোর চাপ  » «   আজ থেকে ত্রাণ বিতরণ করবে সেনাবাহিনী  » «   স্বামীর পরকীয়া দেখে ফেলায় স্ত্রীর সঙ্গে অদ্ভুত কান্ড!  » «   চীনের পাতা ফাঁদে মিয়ানমার  » «   আইটেম গানে নাচবেন শাকিব-মিম  » «   মডেল থেকে জঙ্গি : ল্যাপটপে চাঞ্চল্যকর তথ্য!  » «   ‘উত্তর কোরিয়ার পাগলকে শিক্ষা দিতে যাচ্ছি’  » «   বাড্ডায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২  » «   সাপাহারে দূর্গা পূজার প্রতিমা তৈরীর কাজ শেষ: বাঁকী প্রতিমার সাজ সজ্জা  » «   দিনাজপুরে বজ্রপাতে ৮ জনের মৃত্যু  » «   এবার ধর্ষণের অভিযোগে ফলপ্রিয় ‘ফলাহারি বাবা’ গ্রেফতার  » «   ‘হালে পানি না পেয়ে প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির’  » «   মেক্সিকোয় ভূমিকম্পে ৮ বিদেশি নাগরিক নিহত  » «  

ছুটিতে সাকিব, টেস্ট দল ফিরলেন মাহমুদউল্লাহ-রুবেল



স্পোর্টস ডেস্ক:: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পর বাংলাদেশের সামনে এবার দক্ষিণ আফ্রিকা মিশন। নয় বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। এই সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট ক্রিকেট থেকে স্বেচ্ছায় ছয় মাসের বিরতির আবেদন করায় এই দলে রাখা হয়নি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ডানহাতি ফাস্ট বোলার রুবেল হোসেন। 

চলতি মাসের ২৮ তারিখ পচেফস্ট্রম সেনওয়েস পার্কে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ব্লুমফন্টেইনে। এই দুই টেস্টের জন্য ঘোষিত দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়া সিরিজ থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ। দলে আছেন ফাস্ট বোলার রুবেল হোসেনও। মাহমুদউল্লাহ ও রুবেলের মতো ফিরেছেন পেসার শুভাশিষ রায়ও।

ছয় মাসের বিরতি চেয়ে বিসিবিতে আবেদন করেন বিশ্বসেরা অলরাউবন্ডার সাকিব। ছয় মাসের ছুটি না পেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছুটি মিলেছে সাকিবের। সাকিবের জন্য খোলা রয়েছে অন্য রাস্তাও। চাইলে খেলতে পারবেন প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টও।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শুভাশিষ রায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: