রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

ছাত্রশিবির নিষিদ্ধের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ



নিউজ ডেস্ক:: ছাত্র ইউনিয়ন নেতা সঞ্জয় তলাপাত্রসহ সকল ছাত্র হত্যার বিচার এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রশিবির নিষিদ্ধের দাবিতে আলোচনা সভা ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদ।
২২ আগস্ট মঙ্গলবার দুপুর একটার দিকে চাকসুতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, অসাম্প্রদায়িক এবং গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে প্রশাসনকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে ও স্বাধীনতাবিরোধী মৌলবাদী ছাত্র শিবিরকে ক্যাম্পাসে নিষিদ্ধ করতে হবে। বক্তারা এ সময় ছাত্র শিবিরের হাতে নিহত সঞ্জয় তলাপাত্র হত্যার দ্রুত বিচার এবং ক্যাম্পাসে ছাত্রশিবিরকে নিষিদ্ধের দাবি জানান।
আলোচনা সভা শেষে চাকসু্ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল সহকারে শহীদ মিনারে গিয়ে সঞ্জয় তলাপাত্র স্মরণে পুষ্পস্তবক অর্পন করা হয়।
১৯৯৮ সালের ২০ আগস্ট ছাত্র ইউনিয়ন নেতা এবং চারুকলা বিভাগের শিক্ষার্থী সঞ্জয় তলাপাত্র চট্টগ্রাম শহরের বটতলী রেলস্টেশনে ছাত্র শিবির কর্তৃক হামলার শিকার হন। গুরুতর আহত অবস্থায় তিনদিন মৃত্যুর সাথে লড়াই করে ২২ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন।
আলোচনা সভায় ছাত্র ইউনিয়ন, চবি সংসদের শিক্ষা ও গবেষণা সম্পাদক মাহবুবা জাহান রুমির সঞ্চালনায় এবং সাধারন সম্পাদক জাকারিয়া খন্দকার বাঁধনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সহ-সাধারণ সম্পাদক শাকিল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ধীষণ প্রদীপ চাকমা, কোষাধ্যক্ষ গৌরচাঁদ ঠাকুর, দপ্তর সম্পাদক এস এম তৌহিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদারুল আলম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক সুমাইয়া আক্তার, সদস্য সুমি আক্তার, ইউকেচিং মারমা প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: