মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পর্নোগ্রাফির মামলা নিয়ে ভাবছেন না কুসুম শিকদার  » «   ডেঙ্গু জ্বরে আক্রান্ত আশরাফুল  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান পরিচয় দিয়ে পুলিশ কনস্টেবল পদে চাকুরী  » «   মানববন্ধনে রিজভীচাল নেই: সরকারি গোডাউনে ইঁদুর খেলা করছে  » «   নতুন বিয়ে নিয়ে মুখ খুললেন ময়ূরী  » «   ‘যৌন নিপীড়ন বন্ধে বাংলাদেশ জিরো টলারেন্স নীতি নিয়েছে’  » «   মৌলভীবাজারে অং সান সুচির কুশপুত্তলিকা দাহ  » «   ইংলিশ মিডিয়ামে পড়ুয়াদের অভিভাবকের নাম অন্তর্ভুক্তি চেয়ে রিট  » «   পদ্মায় নিখোঁজ কনস্টেবলের মরদেহ ২৪ ঘন্টায় উদ্ধার হয়নি  » «   রাজধানীর পানিতে ঝুঁকিপূর্ণ জীবন  » «   উপজেলা পর্যায়ে চালু হচ্ছে ওএমএস  » «   ‘মধ্যরাতে আমাকে ঘিরে ধরে মাতালেরা, এরপর শুরু করে…’  » «   ভদ্র চালকদের জন্য পুরস্কার  » «   শাহজালালে সিগারেটসহ ৬ ভারতীয় নাগরিক আটক  » «   ৮ সন্তানকে আনতে পেরেছি আরেকজন জেলে  » «  

ছাত্রশিবির নিষিদ্ধের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ



নিউজ ডেস্ক:: ছাত্র ইউনিয়ন নেতা সঞ্জয় তলাপাত্রসহ সকল ছাত্র হত্যার বিচার এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রশিবির নিষিদ্ধের দাবিতে আলোচনা সভা ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদ।
২২ আগস্ট মঙ্গলবার দুপুর একটার দিকে চাকসুতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, অসাম্প্রদায়িক এবং গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে প্রশাসনকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে ও স্বাধীনতাবিরোধী মৌলবাদী ছাত্র শিবিরকে ক্যাম্পাসে নিষিদ্ধ করতে হবে। বক্তারা এ সময় ছাত্র শিবিরের হাতে নিহত সঞ্জয় তলাপাত্র হত্যার দ্রুত বিচার এবং ক্যাম্পাসে ছাত্রশিবিরকে নিষিদ্ধের দাবি জানান।
আলোচনা সভা শেষে চাকসু্ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল সহকারে শহীদ মিনারে গিয়ে সঞ্জয় তলাপাত্র স্মরণে পুষ্পস্তবক অর্পন করা হয়।
১৯৯৮ সালের ২০ আগস্ট ছাত্র ইউনিয়ন নেতা এবং চারুকলা বিভাগের শিক্ষার্থী সঞ্জয় তলাপাত্র চট্টগ্রাম শহরের বটতলী রেলস্টেশনে ছাত্র শিবির কর্তৃক হামলার শিকার হন। গুরুতর আহত অবস্থায় তিনদিন মৃত্যুর সাথে লড়াই করে ২২ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন।
আলোচনা সভায় ছাত্র ইউনিয়ন, চবি সংসদের শিক্ষা ও গবেষণা সম্পাদক মাহবুবা জাহান রুমির সঞ্চালনায় এবং সাধারন সম্পাদক জাকারিয়া খন্দকার বাঁধনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সহ-সাধারণ সম্পাদক শাকিল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ধীষণ প্রদীপ চাকমা, কোষাধ্যক্ষ গৌরচাঁদ ঠাকুর, দপ্তর সম্পাদক এস এম তৌহিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদারুল আলম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক সুমাইয়া আক্তার, সদস্য সুমি আক্তার, ইউকেচিং মারমা প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: