শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে হাজারো মানুষ  » «   ভারতে জনতার ওপর ট্রেন,নিহতের সংখ্যা বেড়ে ৬১  » «   মিয়ানমারে রোহিঙ্গা শিবিরে আগুন : পাঁচ নারীসহ নিহত ৬  » «   মহাসমাবেশে ব্যানার পোস্টার নিয়ে বিরক্ত এরশাদ  » «   ১০ বছরেও মুক্তিযোদ্ধাদের তালিকা করতে পারেনি সরকার  » «   আফগানিস্তানে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে  » «   জাতীয় পার্টির মহাসমাবেশে লাঙ্গল নিয়ে সংঘর্ষ  » «   দু’সপ্তাহ এগোলো প্রাথমিকের বার্ষিক পরীক্ষা  » «   যুক্তরাষ্ট্রের উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন আজ  » «   সৌদি আরব সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যায় আন্তর্জাতিক প্রতিক্রিয়া  » «   শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে থেকে নির্বাচন নয়!  » «   খাশোগিকে হত্যার কথা স্বীকার করলো সৌদি  » «   বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «  

চেকপোস্ট বসিয়ে : রোহিঙ্গা তল্লাশির নামে স্থানীয়দের হয়রানি, সড়ক অবরোধ



নিউজ ডেস্ক::মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে উখিয়া নিউ ফরেষ্ট অফিস সংলগ্ন স্থানে বসানো হয় একটি চেকপোস্ট। উক্ত চেকপোস্ট বসানোর পর থেকে সাধারণ যাত্রীদের বিভিন্ন ভাবে হয়রানি এবং রোহিঙ্গাদের নিকট থেকে টাকা নিয়ে অবাধে বিচরণের সুযোগ দেওয়ার অভিযোগ রয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে কুতুপালং থেকে এক জানাযার নামাজ শেষে কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী মন্টু সহ বেশ কয়েকজন গাড়ি যোগে উখিয়ার আসার পথে নিউ ফরেষ্ট অফিস সংলগ্ন চেকপোস্টে পৌঁছলে গাড়িটি গতিরোধ করে চেকপোস্টের দায়িত্বরত পুলিশ সদস্যরা। এ সময় তাদের নিকট থেকে জাতীয় পরিচয়পত্র দেখতে চান। গাড়িতে থাকা জেলা পরিষদ সদস্য সহ অন্যান্যরা কার্ড বাসায় রেখে এসেছে বলে জানালে দায়িত্বরত পুলিশ তাদের সাথে দুর্ব্যবহার করে। ফলে উভয় পক্ষের মধ্যে বাক-বিতণ্ডা লেগে যায়। তখন সাধারণ যাত্রী ও গাড়ি চালকেরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে এবং চেকপোস্ট ঘেরাও করে। এ সময় রাস্তার দু’পাশ্বে শত শত যানবাহন আটকা পড়ে।

পরবর্তীতে দীর্ঘ ১ ঘণ্টা পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী, রাজাপালং ইউপি চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী এবং উখিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক মিন্টলের মধ্যস্থতায় সড়ক যোগাযোগ সচল হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী বলেন, সামান্য ভুল বোঝাবুঝির কারণে ঘটনাটি সৃষ্টি হলেও পরে উভয়পক্ষের মধ্যস্থতায় তা সমাধান করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: