মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

চীনে বন্ধ হয়ে গেল হোয়াটসঅ্যাপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ চীনে বেশ কয়েকমাস ধরে বিঘ্ন থাকার পর পুরো বন্ধ করে দেওয়া হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে। দেশটিতে কয়েকমাস ধরে ব্যবহারকারিরা হোয়াটসঅ্যাপে ভিডিও চ্যাট বা মেসেজ পাঠাতে পারতেন না। কিন্তু এখন টেক্সট মেসেজও আর পাঠানো যাচ্ছেনা এই প্ল্যাটফর্মে।
চীনে ২০০৯ সাল থেকে ফেসবুক বন্ধ রয়েছে। প্রতিষ্ঠানের সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ চীনের বাজারে আবারও প্রবেশ করতে চাইছে। আর এমন সময় প্রতিষ্ঠানটির আরেকটি সেবাও বন্ধ করে দেওয়া হল। তবে গত মাসে ফেসবুক চীনে কালারফুল বেলুন নামে একটি অ্যাপ উন্মুক্ত করেছে বলে খবর প্রকাশিত হয়।
চীন সরকার ইন্টারনেট ব্যবহারে নানা নিষেধাজ্ঞা দিয়ে থাকে। দেশটিতে সোশ্যাল মিডিয়া ছাড়াও বেশ কয়েকটি সংবাদপত্র বন্ধ রয়েছে। আর হোয়াটসঅ্যাপ এর মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপশন পদ্ধতিতে হওয়ায় তৃতীয় কোন পক্ষ সেউই মেসেজে এক্সেস করতে পারেনা। আর একারণেই দেশটিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দেওয়া হল।
সূত্র: দ্য ভার্জ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: