শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «  

চীনে বন্ধ হয়ে গেল হোয়াটসঅ্যাপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ চীনে বেশ কয়েকমাস ধরে বিঘ্ন থাকার পর পুরো বন্ধ করে দেওয়া হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে। দেশটিতে কয়েকমাস ধরে ব্যবহারকারিরা হোয়াটসঅ্যাপে ভিডিও চ্যাট বা মেসেজ পাঠাতে পারতেন না। কিন্তু এখন টেক্সট মেসেজও আর পাঠানো যাচ্ছেনা এই প্ল্যাটফর্মে।
চীনে ২০০৯ সাল থেকে ফেসবুক বন্ধ রয়েছে। প্রতিষ্ঠানের সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ চীনের বাজারে আবারও প্রবেশ করতে চাইছে। আর এমন সময় প্রতিষ্ঠানটির আরেকটি সেবাও বন্ধ করে দেওয়া হল। তবে গত মাসে ফেসবুক চীনে কালারফুল বেলুন নামে একটি অ্যাপ উন্মুক্ত করেছে বলে খবর প্রকাশিত হয়।
চীন সরকার ইন্টারনেট ব্যবহারে নানা নিষেধাজ্ঞা দিয়ে থাকে। দেশটিতে সোশ্যাল মিডিয়া ছাড়াও বেশ কয়েকটি সংবাদপত্র বন্ধ রয়েছে। আর হোয়াটসঅ্যাপ এর মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপশন পদ্ধতিতে হওয়ায় তৃতীয় কোন পক্ষ সেউই মেসেজে এক্সেস করতে পারেনা। আর একারণেই দেশটিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দেওয়া হল।
সূত্র: দ্য ভার্জ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: