শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

চীনে বন্ধ হয়ে গেল হোয়াটসঅ্যাপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ চীনে বেশ কয়েকমাস ধরে বিঘ্ন থাকার পর পুরো বন্ধ করে দেওয়া হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে। দেশটিতে কয়েকমাস ধরে ব্যবহারকারিরা হোয়াটসঅ্যাপে ভিডিও চ্যাট বা মেসেজ পাঠাতে পারতেন না। কিন্তু এখন টেক্সট মেসেজও আর পাঠানো যাচ্ছেনা এই প্ল্যাটফর্মে।
চীনে ২০০৯ সাল থেকে ফেসবুক বন্ধ রয়েছে। প্রতিষ্ঠানের সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ চীনের বাজারে আবারও প্রবেশ করতে চাইছে। আর এমন সময় প্রতিষ্ঠানটির আরেকটি সেবাও বন্ধ করে দেওয়া হল। তবে গত মাসে ফেসবুক চীনে কালারফুল বেলুন নামে একটি অ্যাপ উন্মুক্ত করেছে বলে খবর প্রকাশিত হয়।
চীন সরকার ইন্টারনেট ব্যবহারে নানা নিষেধাজ্ঞা দিয়ে থাকে। দেশটিতে সোশ্যাল মিডিয়া ছাড়াও বেশ কয়েকটি সংবাদপত্র বন্ধ রয়েছে। আর হোয়াটসঅ্যাপ এর মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপশন পদ্ধতিতে হওয়ায় তৃতীয় কোন পক্ষ সেউই মেসেজে এক্সেস করতে পারেনা। আর একারণেই দেশটিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দেওয়া হল।
সূত্র: দ্য ভার্জ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: