বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

চীনে বন্ধ হয়ে গেল হোয়াটসঅ্যাপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ চীনে বেশ কয়েকমাস ধরে বিঘ্ন থাকার পর পুরো বন্ধ করে দেওয়া হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে। দেশটিতে কয়েকমাস ধরে ব্যবহারকারিরা হোয়াটসঅ্যাপে ভিডিও চ্যাট বা মেসেজ পাঠাতে পারতেন না। কিন্তু এখন টেক্সট মেসেজও আর পাঠানো যাচ্ছেনা এই প্ল্যাটফর্মে।
চীনে ২০০৯ সাল থেকে ফেসবুক বন্ধ রয়েছে। প্রতিষ্ঠানের সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ চীনের বাজারে আবারও প্রবেশ করতে চাইছে। আর এমন সময় প্রতিষ্ঠানটির আরেকটি সেবাও বন্ধ করে দেওয়া হল। তবে গত মাসে ফেসবুক চীনে কালারফুল বেলুন নামে একটি অ্যাপ উন্মুক্ত করেছে বলে খবর প্রকাশিত হয়।
চীন সরকার ইন্টারনেট ব্যবহারে নানা নিষেধাজ্ঞা দিয়ে থাকে। দেশটিতে সোশ্যাল মিডিয়া ছাড়াও বেশ কয়েকটি সংবাদপত্র বন্ধ রয়েছে। আর হোয়াটসঅ্যাপ এর মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপশন পদ্ধতিতে হওয়ায় তৃতীয় কোন পক্ষ সেউই মেসেজে এক্সেস করতে পারেনা। আর একারণেই দেশটিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দেওয়া হল।
সূত্র: দ্য ভার্জ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: