শনিবার, ২৮ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

চীনকে শত মিলিয়ন ডলার সাহায্য দিচ্ছেন বিল গেটস



মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীনকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার সাহায্য দেওয়ার কথা জানিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

চীন সরকারকে পাঠানো বিল গেটসের চিঠির বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে চীনা সংবাদমাধ্যম সিনহুয়া।

বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে দেওয়া এই অর্থ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় এবং এই ভাইরাসের গবেষণা, ভ্যাকসিন ও ওষুধ তৈরিতে খরচ করা হবে বলে জানানো হয়েছে।

এছাড়াও বিল গেটসের এমন সাহায্যের প্রশংসা করেছেন চীনা প্রেসিডেন্ট শি চিনপিং। গত ২০ ফেব্রুয়ারি বিল গেটসের চিঠির জবাবে তিনি লিখেন, বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের উদারতা এবং এই গুরুত্বপূর্ণ মুহূর্তে চীনা জনগণের প্রতি তাদের সংহতিপত্রের প্রশংসা করছি। আমি সংশ্লিষ্ট চীনা প্রতিষ্ঠানগুলোর সাথে আপনার সহযোগিতাকে আন্তরিকভাবে সমর্থন জানাচ্ছি।

বিশ্বব্যাপী এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৮ জনে। চীনের মূল ভূখণ্ডসহ বিশ্বব্যাপী ৭৮ হাজার ৫৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: