সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে প্লট চাওয়া নিয়ে মুখ খুললেন রুমিন ফারহানা  » «   দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «  

চিরকুটের কণ্ঠে ঢাকা ডায়নামাইটসের থিম সং (ভিডিও)



চিরকুটের কণ্ঠে ঢাকা ডায়নামাইটসের থিম সং (ভিডিও)

চলছে ধুম ধারাক্কা ক্রিকেটের অভিজাত টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। এবারে রাজধানী ঢাকা চট্টগ্রামের মাঠে বসেছে টুর্নামেন্টের চতুর্থ আসর।

এই লীগের দুইবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। প্রথমদিকে ঢাকা গ্লাডিয়েটরস নাম থাকলেও গেল বছর থেকে বদলে ঢাকা ডায়নামাইটস রাখা হয়েছে। বদলে গেছে দলটির জার্সিও। বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের নেতৃত্বে ‘জিতবে ঢাকা দেখবে দেশ’ স্লোগান নিয়ে এবারো জমে উঠেছে ঢাকার সমর্থকদের কাপ লড়াইয়ের মিশন।

সেই লড়াইকে রঙিন করে তুলতে দলটির কর্তৃপক্ষ নিয়ে এসেছে একটি থিম সং। ‘ঢাকা ডাইনামাইটস, ওয়ান পিস মেড/জিতবে ঢাকা দেখবে দেশ,ব্যাং ব্যাং ব্যাং হেড’ -এমন কথায় সাজানো গানটি তৈরি করেছে জনপ্রিয় ব্যান্ডদল চিরকুট। নয়ন খানের সঙ্গে দ্বৈতভাবে গানটির কথাও লিখেছে চিরকুট।

গানে কণ্ঠ দিয়েছেন চিরকুটের ভোকাল সুমী ও বেইজিসট দিদার। গানটির ভিডিও প্রকাশ পেয়েছে গতকাল শুক্রবার (১১ নভেম্বর)। এখানে মডেল হয়েছেন শামীম জাহিদসহ আরো অনেকেই।

ভিডিওতে শুরুতেই পুরান ঢাকার ঐতিহ্য তুলে ধরা হয়। পুরান ঢাকার এক বাসিন্দার সংলাপ দিয়ে শুরু হয় ভিডিওটি। তারপর উঠে এসেছে টিএসসিসহ রাজধানীর বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থান ও বিষয়। তবে রাজধানীর বাইরে গিয়ে অন্য জেলাগুলোর সম্পৃক্ততা পাওয়া যায়নি গানের কথা কিংবা ভিডিওতে। তাই অনেকে বিষয়টির কঠোর সমালোচনা করছেন ফেসবুকে। তাদের দাবি, ঢাকা মানে তো কেবলই রাজধানী ঢাকা নয়। বেশ কয়েকটি জেলা নিয়ে বিভাগ ঢাকা। তাই গান নির্মাণের ক্ষেত্রে ভাবনাটাও আরো বিস্তৃত করা প্রয়োজন ছিলো।

ইউটিউবে দেখুন ঢাকা ডায়নামাইটসের থিম সংয়ের ভিডিও :

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: