শনিবার, ১৭ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক  » «   রাজনীতিতে আসছেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল?  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজী নিহত, আহত ১৭  » «   ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি  » «   গভীর রাতে স্ত্রীকে মেডিকেলে নেয়ার ভয়াবহ বর্ণনা দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৬০০ ঘর, ধ্বংসস্তুপে চলছে অনুসন্ধান  » «   বেফাঁস মন্তব্যে ফাঁসলেন জাকির নায়েক, হারাচ্ছেন নাগরিকত্ব  » «   কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা  » «   কাশ্মীর সঙ্কট নিয়ে নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক সম্পন্ন, নাখোশ ভারত  » «   শিক্ষামন্ত্রীর স্বামীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী  » «   চীনে টাইফুন লেকিমার আঘাত: নিহত ২৮, ঘরছাড়া ১০ লাখ  » «   কেমন হবে এবার কাশ্মিরীদের ঈদ?  » «   কেন ঈদ যাত্রায় ভোগান্তি, কারণ বললেন সেতুমন্ত্রী  » «   কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী  » «   সড়ক-রেল-নৌ: সব যাত্রা পথেই ভোগান্তি  » «  

চার স্তরের নিরাপত্তা বলয়ে থাকবে নগরীর ৯৫ ঈদগাহ ও ২৬৪ মসজিদের ঈদের জামাত



নিউজ ডেস্ক:: সিলেট মহানগর এলাকায় ৩শ’ ৫৯ স্থানে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৯৫ ঈদগাহে ও ২৬৪ মসজিদে এইসব জামাত অনুষ্ঠিত হবে। সিলেট নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ কমিশনার সুজ্ঞান চাকমা এ তথ্য নিশ্চিত করেন।

গত রোজার ঈদে জেলা ও মহানগরের বিভিন্ন স্থানে ছোট-বড় ১ হাজার ৯২১ টি মসজিদ ও ঈদগোহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেলা ও মহানগর এলাকায় ১ হাজার ১০৮টি মসজিদে এবং ৮১৩টি ঈদগাহ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

সিলেট নগর পুলিশ সূত্রে প্রাপ্ত তথ্যে, নগরে ঈদের প্রধান জামাত নগরের শাহী ঈদগাহে ময়দানে অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। তাই শাহী ঈদগাহ কেন্দ্রীক নিরাপত্তায় থাকবে চার স্তরের নিরাপত্তা বলয়।

এছাড়া নগরের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত হজরত শাহজালাল (রহ.) দরগাহে, আলীয়া মাদরাসা ময়দান, কুদরত উল্লাহ জামে সমজিদ, কালেক্টরেট মাঠ, বন্দরবাজার, শাহপরান মাজার মসজিদকেন্দ্রিক নিরাপত্তা ছাড়াও ঈদের দিন বিনোদন কেন্দ্রগুলোতেও নিরাপত্তা দেবে পুলিশ।

অতিরিক্ত উপ কমিশনার সুজ্ঞান চাকমা বলেন, ঈদে নিরাপত্তায় পোষাকে-সাদা পোষাকে পুলিশ মোতায়েন নগরময়। সেই সঙ্গে পুলিশের মোবাইল টিম ও ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করবেন। সব মিলিয়ে নিরাপত্তায় পর্যাপ্ত ফোর্স মোতায়েন রাখা হবে। তাছাড়া শাহী ঈদগাহে সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে।

তিনি বলেন, নগরের ঈদগাহগুলো ছাড়াও বাসা-বাড়ি, মার্কেট, হোটেল-মোটেল ও রাস্তাঘাটে চুরি-ছিনতাই প্রতিরোধে টহল পুলিশ মোতায়েন থাকবে। নগরবাসীকেও ফাঁকা বাসা-বাড়ি ভাল করে তালাবদ্ধ করে যেতে এবং প্রয়োজনে সিসি ক্যামেরা বা অ্যালার্ম লক ব্যবহারে, বাসার প্রতি প্রতিবেশীদের খেয়াল রাখেতে বলা এবং বাসায় অনুপস্থিতকালীন সময়ে প্রতিবেশিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করার পরামর্শও দেন তিনি।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম বলেন, ঈদের আগে থেকেই সড়ক-মহাসড়কে পশুবাহী ট্রাকে যাতে চাঁদাবাজি না হয়, সেজন্য নিরাপত্তা জোরদার রয়েছে। ঈদের নিরাপত্তায় উপজেলাগুলোতে পোষাকে-সাদা পোষাকে সহস্রাধিক পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি জেলার আওতাধীন পর্যটন এলাকাগুলো ও আগত পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সঙ্গে জেলা পুলিশও নিরাপত্তা এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: