মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

চার দফা দাবিতে সিলেট নার্সিং কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল



নিউজ ডেস্ক:: কারিকুলাম পরিবর্তনসহ চার দফা দাবিতে ৫ম দিনের মত বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছেন সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১০ জুলাই) সকাল বেলা ১২টা থেকে দেড় টা পর্যন্ত কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

প্রতিদিনের ন্যায় কর্মসূচির অংশ হিসেবে ক্লাস বর্জন, ডিউটি বর্জনসহ সকল পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। সিলেট নার্সিং কলেজ থেকে মিছিল বের করে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সিলেট নার্সিং কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে, সাধারণ সম্পাদক শিতি শিকদার, অলোকা বর্মণ প্রমুখ।

৪ দফা দাবিসমূহ হচ্ছে, পুরাতন কারিকুলাম বহাল রেখে নতুন কারিকুলাম বাতিল করতে হবে, নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে বাড়িয়ে ২০ হাজার ও স্ট্রাইপেন ফি ২ হাজার থেকে ৫ হাজারে বৃদ্ধি করা এবং নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর ও ক্লিনিক্যাল টিচারের ব্যবস্থা করা। এসময় আন্দোলনকারীরা বলেন, তাদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: