শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «   রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি  » «   বাংলাদেশের পতাকার আদলে অন্তর্বাস বিক্রি করছে অ্যামাজন  » «   রিফাত হত্যাকাণ্ড: এবার রিশান ফরাজীও গ্রেফতার  » «   বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারি: সিস্টেম লস নয় দুর্নীতি  » «   বন্যার কারণে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা স্থগিত  » «   হঠাৎ কিশোর গ্যাং নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ, মাঠে নামছে র‌্যাব  » «   ধসে পড়া ভবনে মিললো বাবা-ছেলের মরদেহ  » «   ইসরাইলের বিরুদ্ধে বাংলাদেশের তীব্র নিন্দা  » «   ‘নয়ন বন্ডের বাড়িতে বসেই স্বামীকে হত্যার পরিকল্পনা করেন মিন্নি’  » «   সিলেটের ২ জনসহ দেশসেরা ১২ শিক্ষার্থীকে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী  » «   বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   উপজেলা নির্বাচন: সিলেটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকা  » «  

চার দফা দাবিতে সিলেট নার্সিং কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল



নিউজ ডেস্ক:: কারিকুলাম পরিবর্তনসহ চার দফা দাবিতে ৫ম দিনের মত বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছেন সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১০ জুলাই) সকাল বেলা ১২টা থেকে দেড় টা পর্যন্ত কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

প্রতিদিনের ন্যায় কর্মসূচির অংশ হিসেবে ক্লাস বর্জন, ডিউটি বর্জনসহ সকল পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। সিলেট নার্সিং কলেজ থেকে মিছিল বের করে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সিলেট নার্সিং কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে, সাধারণ সম্পাদক শিতি শিকদার, অলোকা বর্মণ প্রমুখ।

৪ দফা দাবিসমূহ হচ্ছে, পুরাতন কারিকুলাম বহাল রেখে নতুন কারিকুলাম বাতিল করতে হবে, নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে বাড়িয়ে ২০ হাজার ও স্ট্রাইপেন ফি ২ হাজার থেকে ৫ হাজারে বৃদ্ধি করা এবং নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর ও ক্লিনিক্যাল টিচারের ব্যবস্থা করা। এসময় আন্দোলনকারীরা বলেন, তাদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: