বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার  » «   প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «  

চার দফা দাবিতে সিলেট নার্সিং কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল



নিউজ ডেস্ক:: কারিকুলাম পরিবর্তনসহ চার দফা দাবিতে ৫ম দিনের মত বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছেন সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১০ জুলাই) সকাল বেলা ১২টা থেকে দেড় টা পর্যন্ত কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

প্রতিদিনের ন্যায় কর্মসূচির অংশ হিসেবে ক্লাস বর্জন, ডিউটি বর্জনসহ সকল পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। সিলেট নার্সিং কলেজ থেকে মিছিল বের করে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সিলেট নার্সিং কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে, সাধারণ সম্পাদক শিতি শিকদার, অলোকা বর্মণ প্রমুখ।

৪ দফা দাবিসমূহ হচ্ছে, পুরাতন কারিকুলাম বহাল রেখে নতুন কারিকুলাম বাতিল করতে হবে, নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে বাড়িয়ে ২০ হাজার ও স্ট্রাইপেন ফি ২ হাজার থেকে ৫ হাজারে বৃদ্ধি করা এবং নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর ও ক্লিনিক্যাল টিচারের ব্যবস্থা করা। এসময় আন্দোলনকারীরা বলেন, তাদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: