বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

চামড়ার চার্জার!



smart-chargeতথ্য প্রযুক্তি ডেস্ক :: স্মার্টফোন কেনার ক্ষেত্রে প্রথম পছন্দ নামীদামি ব্র্যান্ড। কিন্তু চার্জার কেনার ক্ষেত্রে কি একই নিয়ম মেনে চলা হয়? স্মার্টফোনটির দাম অনেক হলেও অনেকেই তাতে সস্তার চার্জার দিয়ে চার্জ করেন। এতে করে ব্যাটারির আয়ু অনেকটাই কমে যায়। কিন্তু এটা অনুচিত। চার্জারটিও হওয়া চাই ব্র্যান্ডের। স্মার্টফোনের চার্জারের ধারণা বদলে দিতে এলো চামড়ার চার্জার।
বিশ্বে প্রথম বারের মত চামড়ার চার্জার তৈরি করেছে ‘এসবি ক্যাবল’ নামের একটি প্রতিষ্ঠান। এটি দেখতে যেমন সুন্দর তেমন টেকসইও। এই চার্জারটি কয়েক পরতে মেটাল ব্যবহার করে তার উপরের আবরণে চামড়া ব্যবহার করা হয়েছে। ফলে এটি টেকসইও।
চামড়ার চার্জার নির্মাতা প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম খান বলেন, ‘আমরা এই চার্জারটি তৈরি করতে উন্নত মানের কেবল এবং চামড়া ব্যবহার করেছি। আমরা গ্রাহকদের ভিন্ন ধরণের অভিজ্ঞতা দিতে চাই। এই কেবলটি কিনে নিয়ে গ্রাহকরা একে নিজের মত করে সাজিয়ে নিতে পারবে।’
প্রতিষ্ঠানটি এই চার্জার তৈরির জন্য তহবিল সংগ্রহের জন্য ক্যাম্পেইন শুরু করেছে। তাদের প্রয়োজন ১৫ হাজার ডলার। ইতোমধ্যে তারা ৩ হাজার ৩৪৫ ডলার সংগ্রহ করেছে।
খান জানান, চামড়ার চার্জারের ভেতরের কেবল পাঁচ স্তর বিশিষ্ট। যেখানে তিন স্তর থাকলেই মানদন্ডে টিকে যায়। এই চার্জার কেবল বাজারের অন্যসব চার্জারের চেয়ে ৬০ শতাংশ পাতলা। এটি দিয়ে দ্রুত স্মার্টফোন চার্জ দেয়া যাবে।
এই চার্জারটি দিয়ে আইফোন, অ্যানড্রয়েড ফোন এবং উইন্ডোজ ফোনে চার্জ দেয় যাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: