মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «   পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯  » «   সাইকেল চালিয়ে হজ করতে যাচ্ছেন ৮ ব্রিটিশ মুসলিম  » «   প্রিয়া সাহার মিথ্যা বক্তব্য মার্কিন আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র : জয়  » «   বাংলাদেশের পোশাক খাতে রপ্তানি বেড়েছে ২২ শতাংশ  » «   ব্যাটারি চালিত অটোরিকশার শোরুম সিলগালা করলো সিসিক  » «  

চামড়ার চার্জার!



smart-chargeতথ্য প্রযুক্তি ডেস্ক :: স্মার্টফোন কেনার ক্ষেত্রে প্রথম পছন্দ নামীদামি ব্র্যান্ড। কিন্তু চার্জার কেনার ক্ষেত্রে কি একই নিয়ম মেনে চলা হয়? স্মার্টফোনটির দাম অনেক হলেও অনেকেই তাতে সস্তার চার্জার দিয়ে চার্জ করেন। এতে করে ব্যাটারির আয়ু অনেকটাই কমে যায়। কিন্তু এটা অনুচিত। চার্জারটিও হওয়া চাই ব্র্যান্ডের। স্মার্টফোনের চার্জারের ধারণা বদলে দিতে এলো চামড়ার চার্জার।
বিশ্বে প্রথম বারের মত চামড়ার চার্জার তৈরি করেছে ‘এসবি ক্যাবল’ নামের একটি প্রতিষ্ঠান। এটি দেখতে যেমন সুন্দর তেমন টেকসইও। এই চার্জারটি কয়েক পরতে মেটাল ব্যবহার করে তার উপরের আবরণে চামড়া ব্যবহার করা হয়েছে। ফলে এটি টেকসইও।
চামড়ার চার্জার নির্মাতা প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম খান বলেন, ‘আমরা এই চার্জারটি তৈরি করতে উন্নত মানের কেবল এবং চামড়া ব্যবহার করেছি। আমরা গ্রাহকদের ভিন্ন ধরণের অভিজ্ঞতা দিতে চাই। এই কেবলটি কিনে নিয়ে গ্রাহকরা একে নিজের মত করে সাজিয়ে নিতে পারবে।’
প্রতিষ্ঠানটি এই চার্জার তৈরির জন্য তহবিল সংগ্রহের জন্য ক্যাম্পেইন শুরু করেছে। তাদের প্রয়োজন ১৫ হাজার ডলার। ইতোমধ্যে তারা ৩ হাজার ৩৪৫ ডলার সংগ্রহ করেছে।
খান জানান, চামড়ার চার্জারের ভেতরের কেবল পাঁচ স্তর বিশিষ্ট। যেখানে তিন স্তর থাকলেই মানদন্ডে টিকে যায়। এই চার্জার কেবল বাজারের অন্যসব চার্জারের চেয়ে ৬০ শতাংশ পাতলা। এটি দিয়ে দ্রুত স্মার্টফোন চার্জ দেয়া যাবে।
এই চার্জারটি দিয়ে আইফোন, অ্যানড্রয়েড ফোন এবং উইন্ডোজ ফোনে চার্জ দেয় যাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: