মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «  

চসিকের তিন প্রধান শিক্ষককে শোকজের নির্দেশ মেয়রের



নিউজ ডেস্ক::: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রদত্ত পাশের হার অর্জন করতে না পারা তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভায় বোর্ড গ্রেড অর্জন না করায় তিনি এই নির্দেশ প্রদান করেছেন।

চসিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পাশের হার ছিল ৭৫ দশমিক ০৫ শতাংশ। আর চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা প্রতিষ্ঠানে এই হার ছিল ৮৯ দশমিক ৬৫ শতাংশ। কর্পোরেশনের ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অপরাপর প্রতিষ্ঠানগুলো এই হার অর্জন করতে পারলেও ভোলানাথ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণদের সংখ্যা ৪২ জন। পাশের হার ৭০ শতাংশ। পাঠানটুলী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫৪ জন। পাশের হার ৬৯ দশমিক ২৩ শতাংশ। পাথরঘাটা মেনকা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৪৯ জন। সেখানে পাশের হার ৬২ দশমিক ৮২ শতাংশ।

তিনি এ প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিনকে বোর্ড গ্রেড অর্জন করতে না পারা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে শোকজ পাঠানোর নির্দেশনা প্রদান করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: