বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

চসিকের তিন প্রধান শিক্ষককে শোকজের নির্দেশ মেয়রের



নিউজ ডেস্ক::: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রদত্ত পাশের হার অর্জন করতে না পারা তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভায় বোর্ড গ্রেড অর্জন না করায় তিনি এই নির্দেশ প্রদান করেছেন।

চসিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পাশের হার ছিল ৭৫ দশমিক ০৫ শতাংশ। আর চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা প্রতিষ্ঠানে এই হার ছিল ৮৯ দশমিক ৬৫ শতাংশ। কর্পোরেশনের ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অপরাপর প্রতিষ্ঠানগুলো এই হার অর্জন করতে পারলেও ভোলানাথ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণদের সংখ্যা ৪২ জন। পাশের হার ৭০ শতাংশ। পাঠানটুলী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫৪ জন। পাশের হার ৬৯ দশমিক ২৩ শতাংশ। পাথরঘাটা মেনকা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৪৯ জন। সেখানে পাশের হার ৬২ দশমিক ৮২ শতাংশ।

তিনি এ প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিনকে বোর্ড গ্রেড অর্জন করতে না পারা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে শোকজ পাঠানোর নির্দেশনা প্রদান করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: