শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

চসিকের তিন প্রধান শিক্ষককে শোকজের নির্দেশ মেয়রের



নিউজ ডেস্ক::: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রদত্ত পাশের হার অর্জন করতে না পারা তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভায় বোর্ড গ্রেড অর্জন না করায় তিনি এই নির্দেশ প্রদান করেছেন।

চসিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পাশের হার ছিল ৭৫ দশমিক ০৫ শতাংশ। আর চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা প্রতিষ্ঠানে এই হার ছিল ৮৯ দশমিক ৬৫ শতাংশ। কর্পোরেশনের ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অপরাপর প্রতিষ্ঠানগুলো এই হার অর্জন করতে পারলেও ভোলানাথ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণদের সংখ্যা ৪২ জন। পাশের হার ৭০ শতাংশ। পাঠানটুলী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫৪ জন। পাশের হার ৬৯ দশমিক ২৩ শতাংশ। পাথরঘাটা মেনকা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৪৯ জন। সেখানে পাশের হার ৬২ দশমিক ৮২ শতাংশ।

তিনি এ প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিনকে বোর্ড গ্রেড অর্জন করতে না পারা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে শোকজ পাঠানোর নির্দেশনা প্রদান করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: