রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

চসিকের তিন প্রধান শিক্ষককে শোকজের নির্দেশ মেয়রের



নিউজ ডেস্ক::: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রদত্ত পাশের হার অর্জন করতে না পারা তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভায় বোর্ড গ্রেড অর্জন না করায় তিনি এই নির্দেশ প্রদান করেছেন।

চসিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পাশের হার ছিল ৭৫ দশমিক ০৫ শতাংশ। আর চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা প্রতিষ্ঠানে এই হার ছিল ৮৯ দশমিক ৬৫ শতাংশ। কর্পোরেশনের ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অপরাপর প্রতিষ্ঠানগুলো এই হার অর্জন করতে পারলেও ভোলানাথ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণদের সংখ্যা ৪২ জন। পাশের হার ৭০ শতাংশ। পাঠানটুলী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫৪ জন। পাশের হার ৬৯ দশমিক ২৩ শতাংশ। পাথরঘাটা মেনকা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৪৯ জন। সেখানে পাশের হার ৬২ দশমিক ৮২ শতাংশ।

তিনি এ প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিনকে বোর্ড গ্রেড অর্জন করতে না পারা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে শোকজ পাঠানোর নির্দেশনা প্রদান করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: