বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «   রিয়াদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «  

চলে গেলেন খলনায়ক আদিল খান



adil_bg_551151561বিনোদন ডেস্ক::বাংলা চলচ্চিত্রের শক্তিশালী অভিনেতা ও মুক্তিযোদ্ধা আদিল খান আর নেই। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি নারায়ণগঞ্জে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিলো আনুমানিক ৭০ বছর।

চলচ্চিত্রে অভিনয় থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন বেশ আগে। শুরু করেছিলেন আইনপেশা। কিন্তু স্মৃতিশক্তি লোপ পাওয়ায় বছরখানেক আগে সেটাও ছেড়েছিলেন। সময় কাটাতেন পরিবারের সঙ্গে।

তার পারিবারিক সূত্র জানায় , আদিলের ডায়াবেটিসের সমস্যা ছিলো। কিন্তু তা নিয়ন্ত্রণে ছিলো। শনিবার রাতে বলছিলো যে, তার শ্বাসকষ্ট হচ্ছে। এই ছিলো তার শেষ কথা। আদিলের মেয়ে মুনিয়ার বিয়ে হয়ে গেছে। তিনি স্বামীর বাড়ি ঢাকাতেই থাকেন। ছেলে বাবুজ রাইয়ান ইংরেজি সাহিত্যে নিয়ে পড়াশোনা করছেন।

নারায়ণগঞ্জের ছেলে আদিলের প্রথম অভিনীত চলচ্চিত্র হাসমত পরিচালিত ‘এখানে আকাশ নীল’। ১৯৭২ সালে মুক্তি পায় এটি। তার অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে ‘রাজমহল’, ‘বারুদ’, ‘বন্দুক’, ‘বুলবুল এ বাগদাদ’, ‘ঈমান’, ‘চন্দ্রলেখা’, ‘মোকাবেলা’, ‘তাজ ও তলোয়ার’, ‘সওদাগর’, ‘নাগিনী কন্যা’, ‘তিন বাহাদুর’, ‘শাহী দরবার’, ‘নসীব’, ‘রাজিয়া সুলতানা’, ‘নেপালী মেয়ে’, ‘পাতাল বিজয়’, ‘অশান্তি’ ইত্যাদি।

সর্বশেষ আদিল শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে বিএফডিসিতে এসেছিলেন। এদিকে আদিল খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ শিল্পী সমিতি, পরিচালক সমিতি, প্রযোজক পরিবেশক সমিতিসহ তার সহশিল্পীরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: