শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি, নির্বিকার প্রশাসন  » «   স্টেশন মাস্টারের ভুলে ৮ বগি লাইনচ্যুত, উত্তরবঙ্গে রেল-সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   বিন লাদেনকে পাকিস্তানের হিরো বললেন পারভেজ মোশাররফ  » «   রোববার প্রাথমিক-ইবতেদায়ী সমাপনী শুরু, পরীক্ষার্থী কমেছে  » «   ধড়পাকড়ে স্বপ্ন এখন দুঃস্বপ্ন, ফিরলেন আরও ২১৫ কর্মী  » «   বাবরি মসজিদ ইস্যু: সিলেটে শুক্রবার বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম  » «   খালেদা জিয়ার জামিন চেয়ে ১৪০১ পৃষ্ঠার আপিল আবেদন  » «   ব্রিটেনে বিতর্কিত টু চাইল্ড লিমিট আইন বাতিলের আবেদন  » «   পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী  » «   মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা করলেন বিএনপির ২ নেতা  » «   লন্ডন-আমেরিকার চাইতেও বাংলাদেশে পেঁয়াজের দাম বেশী  » «   পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন  » «   ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ  » «   আগামীকাল থেকে আলীয়া মাদ্রাসা মাঠে ওয়াজ মাহফিল শুরু  » «   ঘরের ছেলে ঘরে ফিরেছে: ইনাম চৌধুরী প্রসঙ্গে মিসবাহ সিরাজ  » «  

চলতি মাসে বাড়ছে না গ্যাস-বিদ্যুতের দাম



gus-smm20130622235639নিউজ ডেস্ক: খুব শিগগিরই বাড়ছে না গ্যাস ও বিদ্যুতের দাম। গণশুনানি শেষ হলেও বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করতে আরো সময়ের প্রয়োজন বলে জানিয়েছে এনার্জি রেগুলেটরি কমিশন। তাই ফেব্রুয়ারি থেকে দাম বাড়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে জানিয়েছে কমিশন।
গেল বছরের শেষ দিকে পাইকারি ও খুচরা উভয় পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব দেয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ পাঁচটি বিতরণকারী প্রতিষ্ঠান। পাশাপাশি প্রতি হাজার ঘনফুট গ্যাসের দাম ২৫ টাকা নির্ধারণের সরকারি সিদ্ধান্তের পর ভোক্তা পর্যায়ে গ্যাসের দাম বৃদ্ধির জন্য আবেদন করে বিতরণকারী প্রতিষ্ঠানগুলো।
তাদের আবেদনের প্রেক্ষিতে জানুয়ারিতে বিদ্যুৎ এবং ফেব্রুয়ারিতে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর গণশুনানীর আয়োজন করে এনার্জি রেগুলেটরি কমিশন। শুনানি শেষে এ মাসে দাম বাড়ানোর ঘোষণা আসার কথা থাকলেও তা আপাতত করতে পারছে না কমিশন।
এখন বিভিন্ন তথ্য যাচাই-বাছাই চলছে। সব তথ্য পাওয়ার পরই সিদ্ধান্ত ঘোষণা করবে কমিশন। তবে এতে আরো কয়েক মাস সময় লাগতে পারে বলে জানিয়েছে কমিশন।
সর্বশেষ গ্যাসের দাম বাড়ানো হয় ২০০৯ সালের আগস্টে। আর বিদ্যুতের খুচরা দাম বেড়ে গেল বছরের মার্চে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: