শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

চলচ্চিত্রকার তারেক মাসুদের ৪র্থ মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার



tarek_masud_01_446882996নিউজ ডেস্ক: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের চতুর্থ মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (১৩ আগস্ট)।

দিনটি উপলক্ষে ফরিদপুরে তার গ্রামের বাড়িতে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট দিনটি বিশেষভাবে পালন করবে। এ জন্য দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বুধবার সংবাদমাধ্যমে পাঠানো তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের যোগাযোগ সমন্বয়ক আফতাব হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

কর্মসূচির মধ্যে থাকছে তরুণ প্রজন্মের অনুপ্রেরণা হিসেবে তারেক মাসুদের জীবন ও কর্মের প্রতি সম্মান প্রদর্শন এবং তার নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী।

তারেক মাসুদের গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরপুর গ্রামে সকাল ১০টায় তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হবে দিনের আয়োজন।

তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারপার্সন ক্যাথরিন মাসুদ, মানবাধিকার কর্মী খুশি কবীর, শিল্পী ঢালি আল মামুন ও দিলারা জলি, স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদ এবং প্রশাসনিক কর্মকর্তাদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠান ও স্মরণসভা অনুষ্ঠিত হবে বিকেল ৩টায়।

সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে তারেক মাসুদ নির্মিত ‘রানওয়ে’ চলচ্চিত্র নির্মাণের গল্প নিয়ে তৈরি ‘স্মৃতিকথায় রানওয়ে’ এবং তারেক মাসুদের পরিচালনায় শিল্পী এস এম সুলতানের ওপর নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘আদম সুরত’।

এছাড়া সকাল ১১টায় নগরকান্দা গ্রামের জয়বাংলা মোড়ে উদ্বোধন করা হবে তারেক মাসুদের স্মরণে নির্মিত তারেক মাসুদ স্মারক ভাস্কর্য।

ভাস্কর্যটি উদ্বোধন করবেন তারেক মাসুদের মা নুরুন নাহার, সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী এবং অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন ক্যাথরিন মাসুদ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: