রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু



নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চালু  করা হয়েছে  ৩১ শয্যাবিশিষ্ট কিডনী ডায়ালাইসিস সেন্টার।

শনিবার (৪ মার্চ) চমেক হাসপাতালে  নিচতলায় পিপিএর অধিনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এটির  উদ্বোধন করেন।

হাসপাতাল সূত্র জানায়, ৩১ শয্যার এই ডায়ালাইসিস সেন্টারে একজন রোগীর একবার ডায়ালাইসিস করাতে ব্যয় হবে ২ হাজার ১৯০ টাকা। তবে চমেক হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ডায়ালাইসিস করালে খরচ পড়বে ৪০০ টাকা।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, কিডনি ডায়ালাইসিস সেন্টারের মাধ্যমে গরিব রোগীরা স্বল্প খরচে চিকিৎসাসেবা পাবেন। ঢাকা ও চট্টগ্রামে এ ধরনের দুটি ডায়ালাইসিস সেন্টার হয়েছে। তিনি বলেন, উপাচার্য নিয়োগের পর চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাজ শিগগির শুরু হবে।

এসময় বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সভাপতি ডা. এম ইকবাল আর্সলান। বিএমএ চট্টগ্রাম শাখার সাবেক সাধারণ সম্পাদক ও স্বাচিপ চট্টগ্রামের সদস্য সচিব ডা. মোহাম্মদ শরীফ উপস্থিত ছিলেন।

পরে স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ মেডিকেল অ্যাসেসিয়েশন (বিএমএম) চট্টগ্রাম শাখার নবনির্বাচিত কমিটির অভিষেক ও বিচিৎসক সমাবেশে যোগ দেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: