শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

চবিতে ডি.লিট ডিগ্রি গ্রহণ করলেন প্রণব মুখার্জি



নিউজ ডেস্ক::সবুজ সমারোহে ঘেরা চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় অবস্থিত ঐতিহ্যবাহী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসার কিছুক্ষণ পর দুপুর ১টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল প্রাঙ্গণে আয়োজিত বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

প্রণব মুখার্জি অনুষ্ঠানস্থলে আসার সাথে সাথে শুরু হয় সমাবর্তনের মূল আনুষ্ঠানিকতা। দুপুর ১টা ২৫ মিনিটে বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। এরপর ১টা ৩০ মিনিটে উদ্বোধনী সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

দুপুর ১টা ৩৮ মিনিটে প্রণব মুখার্জিকে স্মারক তুলে দেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। এরপরই উত্তরীয় পরিয়ে দেন উপ-উপাচার্য শিরীন আখতার। এরপর উপাচার্য উদ্বোধনী ভাষণ দেয়ার পর প্রণব মুখার্জিকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি দেয়া হয়।

সমাবর্তন পরিচালনা করছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. কামরুল হুদা।

প্রণব মুখার্জি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতি আমি কৃতজ্ঞ। আমি অভিভূত। আমার মতো একজন সাধারণ মানুষকে আপনার ডি.লিট উপাধি দিয়েছেন। আমি নিজেকে সম্মানিত মনে করছি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: