রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

চট্টগ্রামের কাছে আমি আজীবন ঋণী: সাংবাদিক পাভেল



নিজস্ব প্রতিবেদক : ফটোসাংবাদিকতায় বিশেষ ভূমিকা রাখায় এপি’র ফটোসাংবাদিক পাভেল রহমানকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) চট্টগ্রাম।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে প্রেস ক্লাব হলে এক মুক্ত আলোচনা সভায় বিপিজেএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ সম্মাননা দেয়া হয়।

পাভেল রহমান বলেন, চট্টগ্রামের কাছে আমি আজীবন ঋণী, এ চট্টগ্রাম থেকে অনেক চোখ ধাঁধানো ছবি পেয়েছি যা বিভিন্ন সময়ে আন্তর্জাতিক ভাবে খুব আলোড়ন সৃষ্টি করেছে এবং পেয়েছি বহু আন্তর্জাতিক পুরস্কার।

তিনি বলেন, ফটোসাংবাদিকরা শুধু ছবি তুললেই হবে না তাদের সামাজিক দায়বদ্ধতা থেকে দায়িত্ব পালনকালে মানুষের পাশে দাড়াতে হবে। বিভিন্ন পরিবেশে নিজেদের পোষাক-পরিচ্ছ্দে এবং পরিবেশের সাথে মিলে চলতে হবে। কারন হরতালের সময় যে ধরনের পোষাক পরবেন সেই পোষাক আপনি কোন ভিআইপির অনুষ্ঠানে পরলে তা কোনক্রমেই মানানসই হবে না।

অতীত অভিজ্ঞতার কথা তুলে তিনি বলেন, বঙ্গবন্ধুকে তার নিজের ঘরোয়া অনুষ্ঠানে রং নিয়ে খেলার ছবি একমাত্র আমিই পেয়েছিলাম যা দেশ-বিদেশে অনেক সুনাম কুড়িয়েছিল। শুধু তাই না স্বৈরাচার বিরোধী আন্দোলনের সেই বিখ্যাত নূর হোসেনের গণতন্ত্র মুক্তি পাক ছবি আমার তোলা। তিনি ছবি তোলার পূর্বে স্থান ও সময়ের দিকে গুরুত্ব দেয়ার আহবান জানান ফটো সাংবাদিকদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বৈশাখী টেলিভিশনের চট্টগ্রামের ব্যুরো প্রধান মহসিন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা মনজুর কাদের মঞ্জু, যুগ্ম-সম্পাদক মিয়া আলতাফ, সাংগঠনিক সম্পাদক গোলাম মর্তুজা আলী, অর্থ সম্পাদক হেলাল সিকদার, প্রচার সম্পাদক সাইদুল আজাদ প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: