রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «   সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «  

চট্টগ্রামের কাছে আমি আজীবন ঋণী: সাংবাদিক পাভেল



নিজস্ব প্রতিবেদক : ফটোসাংবাদিকতায় বিশেষ ভূমিকা রাখায় এপি’র ফটোসাংবাদিক পাভেল রহমানকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) চট্টগ্রাম।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে প্রেস ক্লাব হলে এক মুক্ত আলোচনা সভায় বিপিজেএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ সম্মাননা দেয়া হয়।

পাভেল রহমান বলেন, চট্টগ্রামের কাছে আমি আজীবন ঋণী, এ চট্টগ্রাম থেকে অনেক চোখ ধাঁধানো ছবি পেয়েছি যা বিভিন্ন সময়ে আন্তর্জাতিক ভাবে খুব আলোড়ন সৃষ্টি করেছে এবং পেয়েছি বহু আন্তর্জাতিক পুরস্কার।

তিনি বলেন, ফটোসাংবাদিকরা শুধু ছবি তুললেই হবে না তাদের সামাজিক দায়বদ্ধতা থেকে দায়িত্ব পালনকালে মানুষের পাশে দাড়াতে হবে। বিভিন্ন পরিবেশে নিজেদের পোষাক-পরিচ্ছ্দে এবং পরিবেশের সাথে মিলে চলতে হবে। কারন হরতালের সময় যে ধরনের পোষাক পরবেন সেই পোষাক আপনি কোন ভিআইপির অনুষ্ঠানে পরলে তা কোনক্রমেই মানানসই হবে না।

অতীত অভিজ্ঞতার কথা তুলে তিনি বলেন, বঙ্গবন্ধুকে তার নিজের ঘরোয়া অনুষ্ঠানে রং নিয়ে খেলার ছবি একমাত্র আমিই পেয়েছিলাম যা দেশ-বিদেশে অনেক সুনাম কুড়িয়েছিল। শুধু তাই না স্বৈরাচার বিরোধী আন্দোলনের সেই বিখ্যাত নূর হোসেনের গণতন্ত্র মুক্তি পাক ছবি আমার তোলা। তিনি ছবি তোলার পূর্বে স্থান ও সময়ের দিকে গুরুত্ব দেয়ার আহবান জানান ফটো সাংবাদিকদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বৈশাখী টেলিভিশনের চট্টগ্রামের ব্যুরো প্রধান মহসিন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা মনজুর কাদের মঞ্জু, যুগ্ম-সম্পাদক মিয়া আলতাফ, সাংগঠনিক সম্পাদক গোলাম মর্তুজা আলী, অর্থ সম্পাদক হেলাল সিকদার, প্রচার সম্পাদক সাইদুল আজাদ প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: