সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

ঘৌতায় বিমান হামলায় নিহত ৩০



আন্তর্জাতিক ডেস্ক:: সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত পূর্বাঞ্চলীয় ঘৌতায় সরকার বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। দেশটিতে যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, শনিবার সিরীয় সরকার কয়েক দফা হামলা চালিয়েছে। এসব হামলায় বহু মানুষ হতাহত হয়েছে। খবর আল জাজিরা।

পর্যবেক্ষক সংস্থাটি জানিয়েছে, বিদ্রোহী অধ্যুষিত এলাকা থেকে বেসামরিক লোকজন পালিয়ে যাচ্ছে। গত কয়েক দিনে হাজার হাজার মানুষ ঘৌতা থেকে পালিয়েছে। প্রায় এক মাস ধরে ওই এলাকায় অভিযান চালাচ্ছে সিরীয় সেনাবাহিনী।

শনিবার ঘৌতা থেকে কমপক্ষে ১০ হাজার মানুষ পালিয়েছে। সেখানে বিমান হামলা অব্যাহত রয়েছে। শুক্রবার কাফর বাতনা জেলায় ৪৬ বেসামরিক নিহত হয়েছে। এদের মধ্যে ছয়জনই শিশু। শুক্রবার সকালের দিকে পূর্বাঞ্চলীয় দামেস্ক শহর থেকে ১২ থেকে ১৩ হাজার মানুষ পালিয়ে গেছে।

যুদ্ধ-সংঘাতের কারণে এসব এলাকায় আটকে পড়া লোকজন খাবার ও মানবিক সংকটের মধ্যে দিন কাটাচ্ছে। প্রায় ৪ লাখ মানুষ তীব্র খাদ্য সংকট ও চিকিৎসা সামগ্রীর অভাবে রয়েছেন। রেড ক্রস জানিয়েছে, পূর্বাঞ্চলীয় ঘৌতার দৌমা জেলায় প্রায় ২৫ লরি খাদ্য সহায়তা পৌঁছেছে।

সাত বছর শেষ করে আটে পা রেখেছে সিরিয়া যুদ্ধ। কিন্তু সেখানকার পরিস্থিতির উন্নতি হওয়ার কোনো লক্ষণই নেই। যুদ্ধ-সংঘাতে সাড়ে চার লাখের বেশি সিরীয় নাগরিক প্রাণ হারিয়েছে। আরও কয়েক লাখ মানুষ বাস্তুহারা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: