সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুনামগঞ্জ-৪ আসনে বিএনপির প্রার্থী হব –জয়নুল জাকেরীন  » «   ৫৫ বছরের শিক্ষিকার পিছু ধাওয়া করায় ৬২ বছরের বৃদ্ধের কারাদণ্ড!  » «   রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’  » «   স্পর্শিয়া-রাফসানের সংসারে বিচ্ছেদ  » «   বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি সোমবার  » «   জেহাদুলের মুখে মা বাবা ভাই হারানোর লোমহর্ষক বর্ণনা  » «   আবারও মের্কেলের জয়  » «   রোহিঙ্গা নিধনযজ্ঞের ১ মাস  » «   শ্রীমঙ্গলে রোহিঙ্গা শিশু উদ্ধার  » «   যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর প্রধানমন্ত্রীর  » «   প্রধান শিক্ষকের বদলি ঠেকাতে কানাইঘাটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন  » «   মেডিকেল ছাত্রীর সতীত্ব বিক্রির বিজ্ঞাপন!  » «   ঢামেক হাসপাতাল‘মর্গের ভিতরে যেতে পারি না’  » «   বোরকা পরেও নিজেকে লুকাতে পারলেন না এই অভিনেত্রী  » «   ‘যুক্তরাষ্ট্র শয়তানের হেডকোয়ার্টার’  » «  

ঘুরে দাঁড়াতে চান আইরিন



ঘুরে দাঁড়াতে চান আইরিন ছবি : সংগ্রহ

চিত্রনায়িকা আইরিনের বড়পর্দায় অভিষেক হয় ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবির মাধ্যেম। ২০১৩ সালে সে ছবিটি মুক্তি পায়। ব্যবসায়িকভাবে সফলতা না পাওয়ায় রূপালি পর্দার প্রথম যাত্রায় আইরিন হোঁচট খান। এরপর তিনি কিছুটা হতাশ হয়ে মডেলিংয়ে মনোযোগী হন।

বছর দুয়েক পর আবারো চলচ্চিত্রে আসেন। নিজেকে প্রস্তুত করে হাতে নেন কয়েকটি ছবি। তারপর গতবছর মুক্তি পায় আইরিন অভিনীত আলভী আহমেদের ‘ইউটার্ন’ এবং সাইফ চন্দনের ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ নামক দু’টি ছবি।  সে দু’টি ছবিও ব্যবসায়িকভাবে সফলতার মুখ দেখেনি। তবে সাইফ চন্দনের ছবিটি দিয়ে ব্যক্তিগতভাবে আলোচনায় আসেন এই নায়িকা।

কিন্তু সাফল্যের ভাগ্যদেবী কিছুতেই মুখ তুলে তাকাচ্ছেন না আইরিনের দিকে। বর্তমানে আইরিনের হাতে রয়েছে কয়েকটি ছবি। এরমধ্যে এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’ ছবিটি কয়েক দফায় মুক্তি পিছিয়ে আগামী ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে। এই ছবিটিকে আইরিন তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট মনে করছেন। কারণ ‘হৃদয়ের কথা’, ও ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ খ্যাত নির্মাতা অলিকের নির্দেশনার কাজ করেছেন আইরিন। তাই এই ছবির মাধ্যমে আইরিনের রূপালি পর্দার ক্যারিয়ারে সাফল্যের পালক লাগতেও পারে বলে বিশ্বাস তার!

Irin 2

এদিকে চলচ্চিত্র বোদ্ধারা দাবি করছেন, কয়েক বছরের চলচ্চিত্রের আইরিন এখনও নিজের নামের আগে চিত্রনায়িকা শব্দটার সুবিচার করতে পারেননি। কারণ তার অভিনীত সবগুলো ছবিই ব্যবসায়িকভাবে ব্যর্থ। তাছাড়া চলচ্চিত্রের মেইন স্ট্রিমের কোনো নায়কের সঙ্গে তিনি কাজও করেনি।

তবে এসব ভাবনা-ধারনাকে উড়িয়ে দিয়ে ঘুরে দাঁড়াতে চান আইরিন। আগামীর ক্যারিয়ার ভাবনা নিয়ে জানতে চাইলে আইরিন বলেন, ‘আমি তো পরিচালক-প্রযোজক না যে আমাকে অতো বেশি পরিকল্পনা করে চলতে হবে। কাজ করতে এসেছি, কাজ করে যেতে চাই। আমার ক্যারিয়ার নিয়ে কে কী বলল তাতে আমার কিছু যায় আসে না। নিজেকে ভবিষ্যতে একজন অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। সেই লক্ষে নিজের পথচলা নিয়ে সন্তুষ্ঠ আমি।’

Irin 3

তিনি আরো বলেন, ‘আমার জায়গা থেকে আমি মনে করি সঠিক রাস্তায় আছি। বর্তমানে যে ছবিগুলো মুক্তি অপেক্ষায় রয়েছে কিংবা কাজ করছি সেগুলো দর্শকদের কাছে ভালো লাগবে বলে আমি বিশ্বাস করি। অতীতে যা হয়েছে তা নিয়ে ভাবতে চাইনা। নতুন করে আবার সবকিছু শুরু করতে চাই।’

বর্তমানে আইরিন অভিনীত ‘টার্গেট’ ছবির নির্মাণ কাজ শেষ। ছবিটির পোস্ট প্রডাকশনের কাজ চলছে। খুব শিগগির সেন্সরে জমা পড়বে ‘টার্গেট’। এখানে আইরিনের নায়ক আনিসুর রহমান মিলন। এছাড়া তার অভিনীত ‘বাষ্পস্নান’ ছবির নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘শেষ কথা’। ছবিটি তাড়াতাড়ি সেন্সর বোর্ডে জমা পড়বে। এই ছবিতে আইরিনের বিপরীতে কলকাতার অভিনেতা সমদর্শীকে দেখা যাবে।

আর দুই দিন আগেই আইরিন ‘গন্তব্য’ নামের একটি ছবির প্রথম লটের কাজ শেষ করে এসেছেন মানিকগঞ্জ থেকে। আগামী মাসেই আবার এই ছবির শুটিং শুরু হবে। আকাশ অ্যাচার্য্যের ‘মায়াবিনী’ ছবিতে কাজ করেছেন তিনি। সেটির কাজ পুরোপুরি শেষ দিকে।

Irin 4

প্রসঙ্গত, ২০০৮ সালে ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় অংশ নিয়ে ‘বেস্ট স্মাইল’ পদবী জয় করে মিডিয়ায় যাত্রা শুরু করেন যশোর নোয়াপাড়ার মেয়ে আইরিন সুলতানা। সেই আয়োজন ছিল বেশ জাঁকজমক। সেখান থেকে আইরিন মডেলিং শুরু করেন। বিভিন্ন বিলবোর্ডে ফ্যাশন হাউজের পোশাক গায়ে জড়িয়ে আর বাঁকা দাঁতের মায়াবী হাসিতে নজড় কাড়া আইরিন রূপালি পর্দাতেও সাফল্যের স্বাক্ষর রেখে যেতে চান চলচ্চিত্রের ইতিহাসে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: