রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «   হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশতাধিক  » «   পশুর মজুদ পর্যাপ্ত, সঙ্কটের আশঙ্কা নেই: প্রাণিসম্পদমন্ত্রী  » «   হাসপাতালের টয়লেটে জোর করে স্কুলছাত্রীর নগ্ন ছবি ধারণ!  » «   সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী‘রাজধানীতে বস্তি থাকছে না  » «   জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী  » «  

ঘামের দুর্গন্ধ এড়াতে যা করবেন



লাইফস্টাইল ডেস্ক::শীত প্রায় শেষের দিকে দুপুরের বাইরে যারা কাজ করেন অনেকেই গরমে ঘামছেন। ঘামের প্রধান সমস্যা শরীরের দুর্গন্ধ। আর এই ঘামের গন্ধের জন্য আপনি বাজে পরিস্থিতিতে পরতে পারেন। জেনে নিন এমন কয়েকটি টিপস যা আপনার শরীরের দুর্গন্ধ কমাতে রাখতে সাহায্য করবে—

১। আমরা অনেক সময়েই দৈনন্দিনের পারফিউমের বোতল বা ডিওডোরান্ট গোসলঘরেই রাখি। বিশেষজ্ঞদের মতে, ঠান্ডা বা স্যাঁতস্যাঁতে জায়গায় এসব জিনিস কখনওই রাখা উচিত নয়। এর ফলে খুব তাড়াতাড়ি এই জিনিসগুলির গন্ধ নষ্ট হয়ে যায়। চেষ্টা করুন, পারফিউমের বোতল তার নিজস্ব বাক্সে রাখতে।

২। যতই দামি পারফিউম বা ডিও ব্যবহার করুন, একটা সময়ের পর তার গন্ধ উবে যায়। তারপরেই ঘটে বিপত্তি। বেশিক্ষণ এই গন্ধ শরীরে আটকে রাখার একটি সহজ উপায় পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা। কবজি, গলা, ঘাড়, কনুই, গোড়ালি, এমনকী কানের পিছনের অংশে অল্প করে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। বিজ্ঞান মতে, তৈলাক্ত ত্বকে সুগন্ধ বেশিক্ষণ টেকে।

৩। প্রচুর পরিমানে পানি পান করুন। কার্বোহাইড্রেট পূর্ণ খাবার শরীর গরম করে দেয়। তাই শরীরকে স্বাভাবিকভাবে হাইড্রেট রাখতে প্রচুর পরিমাণে পানি এবং ফলের রস খান। গরমে হালকা রঙের এবং সুতির পোশাক পরা পরুন। সরাসরি সূর্যের তাপ এড়িয়ে চলুন। তার জন্য বাইরে বেরোলে অবশ্যই ছাতা ব্যবহার করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: