মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

ঘামের দুর্গন্ধ এড়াতে যা করবেন



লাইফস্টাইল ডেস্ক::শীত প্রায় শেষের দিকে দুপুরের বাইরে যারা কাজ করেন অনেকেই গরমে ঘামছেন। ঘামের প্রধান সমস্যা শরীরের দুর্গন্ধ। আর এই ঘামের গন্ধের জন্য আপনি বাজে পরিস্থিতিতে পরতে পারেন। জেনে নিন এমন কয়েকটি টিপস যা আপনার শরীরের দুর্গন্ধ কমাতে রাখতে সাহায্য করবে—

১। আমরা অনেক সময়েই দৈনন্দিনের পারফিউমের বোতল বা ডিওডোরান্ট গোসলঘরেই রাখি। বিশেষজ্ঞদের মতে, ঠান্ডা বা স্যাঁতস্যাঁতে জায়গায় এসব জিনিস কখনওই রাখা উচিত নয়। এর ফলে খুব তাড়াতাড়ি এই জিনিসগুলির গন্ধ নষ্ট হয়ে যায়। চেষ্টা করুন, পারফিউমের বোতল তার নিজস্ব বাক্সে রাখতে।

২। যতই দামি পারফিউম বা ডিও ব্যবহার করুন, একটা সময়ের পর তার গন্ধ উবে যায়। তারপরেই ঘটে বিপত্তি। বেশিক্ষণ এই গন্ধ শরীরে আটকে রাখার একটি সহজ উপায় পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা। কবজি, গলা, ঘাড়, কনুই, গোড়ালি, এমনকী কানের পিছনের অংশে অল্প করে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। বিজ্ঞান মতে, তৈলাক্ত ত্বকে সুগন্ধ বেশিক্ষণ টেকে।

৩। প্রচুর পরিমানে পানি পান করুন। কার্বোহাইড্রেট পূর্ণ খাবার শরীর গরম করে দেয়। তাই শরীরকে স্বাভাবিকভাবে হাইড্রেট রাখতে প্রচুর পরিমাণে পানি এবং ফলের রস খান। গরমে হালকা রঙের এবং সুতির পোশাক পরা পরুন। সরাসরি সূর্যের তাপ এড়িয়ে চলুন। তার জন্য বাইরে বেরোলে অবশ্যই ছাতা ব্যবহার করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: