সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

ঘরের ছেলেই যখন ফ্রান্সের প্রধান শক্র!



খেলাধুলা ডেস্ক::রাশিয়া বিশ্বকাপে ২১তম আসরে প্রথম সেমিফাইনালে মঙ্গলবার (১০ জুলাই) শক্তিশালী বেলজিয়ামের মুখোমুখি হবে ফ্রান্স। ম্যাচটি বাংলাদেশ সময় শুরু হবে রাত ১২টায়।

এদিকে বেলজিয়ামকে হারিয়ে ফাইনালে ওঠার জন্য মরিয়া দিদিয়ের দেশমের শিষ্যরা। কিন্তু, এক্ষেত্রে ফ্রান্সের মূল বাধা ফ্রান্সের সাবেক স্ট্রাইকার থিয়েরি অঁরি।

আর তিনি বর্তমানে শক্তিশালী বেলজিয়ামের সহকারী কোচ ও প্রধান কোচ রবার্তো মার্তিনেজের সহায়কের ভূমিকায় রয়েছেন।

থিয়েরি অঁরি ১৯৯৭ সালে ফ্রান্সের হয়ে অভিষেকের পর ২০১০ সাল পর্যন্ত ১২৩ ম্যাচে গোল করেছে ৫৩টি। যা ফ্রান্সের জার্সিতে সর্বোচ্চ গোল। ১৯৯৮ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্কোয়াডের গুরুপূর্ণ সদস্য ছিলেন তিনি। বর্ণাঢ্য ক্যারিয়ারে মোনাকো, জুভেন্টাস, আর্সেনাল ও বার্সেলোনার মতো বড় বড় ক্লাবে খেলেছেন বিশ্বের ইতিহাসের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

প্রতিপক্ষের সহকারী কোচ হিসবে অঁরির থাকার বিষয়টি নিয়ে ফ্রেঞ্চ খেলোয়াড়দের মনে বিরূপ প্রভাব রয়েছে। জিতে অঁরিকে আতোঁয়া গ্রিজম্যানের নেতৃত্বাধীন দলটি দেখিয়ে দিতে চান যে তিনি ভুল দল বেছে নিয়েছেন।

এদিকে ফ্রান্সের আক্রমণভাগের খেলোয়াড় অলিভিয়ার গিরোর্ড বলেছে, অঁরি আমাদের বিপক্ষে রয়েছেন, ভেবেই অবাক লাগছে। অঁরিকে দেখিয়ে দেব, তিনি ভুল শিবিরে রয়েছেন। কারণ আমাকে জিজ্ঞাসা করা হলে আমি তাকে নিজেদের সঙ্গেই দেখতে চাইব।

সেমিফাইনালের পথে জাপানকে হারানোর পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিয়েছে এইডেন হ্যাজার্ডের দল। ফলে ফ্রান্স শক্তিশালী দল হলেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বেলজিয়াম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: