রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

ঘরেই খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে ফেসবুক!



লাইফস্টাইল ডেস্ক::ভাল মন্দ খেতে হলে বাইরে যাওয়ার দিন চলে গিয়েছে এখন থেকে। অনলাইনে এখন চলছে ফুড অর্ডারিং সার্ভিস। যে কোনও খাবার বাড়িতে বসেই অর্ডার করে নিন। ফেসবুকে সেই খাবার অর্ডার করা এখন আরও সহজ হয়ে উঠছে।

গত বছর থেকেই এই ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। আর ফিডব্যাক এসেছে পজিটিভ। আর সেই কারণে আইওএস, অ্যান্ড্রয়েড আর ডেক্সটপে ফুড অর্ডার সার্ভিস চালু করেছে ফেসবুক। তবে এই সার্ভিস আপাতত চালু রয়েছে আমেরিকায়। অন্যান্য দেশে বা আমাদের দেশে কবে আসবে সেটা এখনও নিশ্চিত জানানো হয়নি।

আমেরিকায় ফেসবুক EatStreet, Delivery.com, DoorDash, ChowNow এবং Olo-র মতো ফুড অর্ডারিং সার্ভিস ছাড়াও Box, Five Guys, Papa John’s এবং Panera-র মতো সেখানকার পরিচিত রেস্টুরেন্টের খাবার হাজির করছে সবার দোরগোড়ায়।

ফেসবুক এরকম অনেক রেস্টুরেন্টের খাবার ঘরেই পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। আপনার বন্ধুবান্ধবরা খাবার দাবার বা কোনও রেস্টুরেন্ট নিয়ে কিছু কমেন্ট করলে, সেটিও চোখে পড়বে আপনার।

আর এক্ষেত্রে ফেসবুক এক্সপ্লোর মেনুতেই নতুন অর্ডার ফুড সেকশন অপশন চালু করেছে। ওখানেই থেকেই কাছাকাছি থাকা সব রেস্টুরেন্ট ও খাবারের অপশন দেয়া আছে। এরপর যেতে হবে অর্ডার অপশনে। তারপর রেস্টুরেন্টে যদি ডেলিভারি সিস্টেম চালু থাকে, তাহলে খাবার নিয়ে চলে আসবে বাড়িতেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: