রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানির উদ্যোগ নেওয়া হবে: অর্থমন্ত্রী  » «   ভেঙ্গে যাচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি!  » «   বিদেশে অবস্থানরত শ্রমিকদের প্রতি মিশনগুলোর ধারণা নেতিবাচক: পররাষ্ট্রমন্ত্রী  » «   হিজাব পরে অস্ট্রিয়ার অমুসলিম নারী সাংসদের অভিনব প্রতিবাদ  » «   গাড়ি নষ্ট, রিকশায় চড়ে অভিযানে মেয়র আরিফ  » «   মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সের পরিপত্র অবৈধ: হাইকোর্ট  » «   কৃষক রক্ষা না করলে অভিশাপ নেমে আসবে: রিজভী  » «   ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, পাসের হার ২০.৫৩%  » «   মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার আজ  » «   রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান  » «   জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ফখরুলের আসনে মান্নাকে উপনির্বাচন করার প্রস্তাব  » «   বিমান ছিনতাই চেষ্টা: শিমলার হদিস পাচ্ছে না পুলিশ  » «   এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের  » «   লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব  » «  

গ্রুপ ভিডিও কলের সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এবার ভিডিও কলের আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। আর কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবেন এই মেসেঞ্জার অ্যাপে গ্রুপ ভিডিও কলের সুবিধা। ক্যালিফোর্নিয়ার সান হোসে অনুষ্ঠিত F8 ডেভেলপার কনফারেন্সে এই ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, মাইক্রোসফটের স্কাইপ এবং গুগলের হ্যাংআউট ব্যবহার করেও আপনি কনফারেন্স কল করতে পারবেন। তবে এই অ্যাপ দুটির তুলনায় হোয়াটসঅ্যাপ বেশী জনপ্রিয় হবার কারণে এই নতুন ফিচারটি সাড়া ফেলবে বলে আশা করা যায়। এখন মেসেজিং অ্যাপের তালিকায় সবার শীর্ষে রয়েছে হোয়াটসঅ্যাপ। সারা পৃথিবীতে প্রায় ১.৫ বিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন।

প্রতিমুহূর্তে প্রায় ২০০ মিলিয়ন ইউজার এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে চলেছেন। এর আগে হোয়াটসঅ্যাপে মাত্র একজন ইউজারের সঙ্গে ভয়েস কল ও ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারতেন ব্যবহারকারীরা। এবার এর সঙ্গে জুড়ছে গ্রুপ ভিডিও কলের সুযোগও।

জুকারবার্গ একটি পোস্টের মাধ্যমে বলেন, “ভয়েস ও ভিডিও কল হোয়াটসঅ্যাপে খুব জনপ্রিয়। আমরা গ্রুপ ভিডিও কলিং ফিচার হোয়াটসঅ্যাপে আনতে আগ্রহী। খুব শিগগিরই স্টিকারও আসবে হোয়াটসঅ্যাপে।” থার্ড পার্টি স্টিকার ব্যবহার করা হবে হোয়াটসঅ্যাপে। সংস্থার নিজের উদ্যোগে কোনও স্টিকার বানাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: