বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

গ্রুপ ভিডিও কলের সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এবার ভিডিও কলের আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। আর কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবেন এই মেসেঞ্জার অ্যাপে গ্রুপ ভিডিও কলের সুবিধা। ক্যালিফোর্নিয়ার সান হোসে অনুষ্ঠিত F8 ডেভেলপার কনফারেন্সে এই ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, মাইক্রোসফটের স্কাইপ এবং গুগলের হ্যাংআউট ব্যবহার করেও আপনি কনফারেন্স কল করতে পারবেন। তবে এই অ্যাপ দুটির তুলনায় হোয়াটসঅ্যাপ বেশী জনপ্রিয় হবার কারণে এই নতুন ফিচারটি সাড়া ফেলবে বলে আশা করা যায়। এখন মেসেজিং অ্যাপের তালিকায় সবার শীর্ষে রয়েছে হোয়াটসঅ্যাপ। সারা পৃথিবীতে প্রায় ১.৫ বিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন।

প্রতিমুহূর্তে প্রায় ২০০ মিলিয়ন ইউজার এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে চলেছেন। এর আগে হোয়াটসঅ্যাপে মাত্র একজন ইউজারের সঙ্গে ভয়েস কল ও ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারতেন ব্যবহারকারীরা। এবার এর সঙ্গে জুড়ছে গ্রুপ ভিডিও কলের সুযোগও।

জুকারবার্গ একটি পোস্টের মাধ্যমে বলেন, “ভয়েস ও ভিডিও কল হোয়াটসঅ্যাপে খুব জনপ্রিয়। আমরা গ্রুপ ভিডিও কলিং ফিচার হোয়াটসঅ্যাপে আনতে আগ্রহী। খুব শিগগিরই স্টিকারও আসবে হোয়াটসঅ্যাপে।” থার্ড পার্টি স্টিকার ব্যবহার করা হবে হোয়াটসঅ্যাপে। সংস্থার নিজের উদ্যোগে কোনও স্টিকার বানাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: