শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «   ব্রিটিশ ট্যাংকার আটক করেছে ইরান, উত্তেজনা চরমে  » «   নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «  

গ্রুপ ভিডিও কলের সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এবার ভিডিও কলের আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। আর কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবেন এই মেসেঞ্জার অ্যাপে গ্রুপ ভিডিও কলের সুবিধা। ক্যালিফোর্নিয়ার সান হোসে অনুষ্ঠিত F8 ডেভেলপার কনফারেন্সে এই ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, মাইক্রোসফটের স্কাইপ এবং গুগলের হ্যাংআউট ব্যবহার করেও আপনি কনফারেন্স কল করতে পারবেন। তবে এই অ্যাপ দুটির তুলনায় হোয়াটসঅ্যাপ বেশী জনপ্রিয় হবার কারণে এই নতুন ফিচারটি সাড়া ফেলবে বলে আশা করা যায়। এখন মেসেজিং অ্যাপের তালিকায় সবার শীর্ষে রয়েছে হোয়াটসঅ্যাপ। সারা পৃথিবীতে প্রায় ১.৫ বিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন।

প্রতিমুহূর্তে প্রায় ২০০ মিলিয়ন ইউজার এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে চলেছেন। এর আগে হোয়াটসঅ্যাপে মাত্র একজন ইউজারের সঙ্গে ভয়েস কল ও ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারতেন ব্যবহারকারীরা। এবার এর সঙ্গে জুড়ছে গ্রুপ ভিডিও কলের সুযোগও।

জুকারবার্গ একটি পোস্টের মাধ্যমে বলেন, “ভয়েস ও ভিডিও কল হোয়াটসঅ্যাপে খুব জনপ্রিয়। আমরা গ্রুপ ভিডিও কলিং ফিচার হোয়াটসঅ্যাপে আনতে আগ্রহী। খুব শিগগিরই স্টিকারও আসবে হোয়াটসঅ্যাপে।” থার্ড পার্টি স্টিকার ব্যবহার করা হবে হোয়াটসঅ্যাপে। সংস্থার নিজের উদ্যোগে কোনও স্টিকার বানাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: