বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

গ্রুপ ভিডিও কলের সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এবার ভিডিও কলের আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। আর কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবেন এই মেসেঞ্জার অ্যাপে গ্রুপ ভিডিও কলের সুবিধা। ক্যালিফোর্নিয়ার সান হোসে অনুষ্ঠিত F8 ডেভেলপার কনফারেন্সে এই ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, মাইক্রোসফটের স্কাইপ এবং গুগলের হ্যাংআউট ব্যবহার করেও আপনি কনফারেন্স কল করতে পারবেন। তবে এই অ্যাপ দুটির তুলনায় হোয়াটসঅ্যাপ বেশী জনপ্রিয় হবার কারণে এই নতুন ফিচারটি সাড়া ফেলবে বলে আশা করা যায়। এখন মেসেজিং অ্যাপের তালিকায় সবার শীর্ষে রয়েছে হোয়াটসঅ্যাপ। সারা পৃথিবীতে প্রায় ১.৫ বিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন।

প্রতিমুহূর্তে প্রায় ২০০ মিলিয়ন ইউজার এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে চলেছেন। এর আগে হোয়াটসঅ্যাপে মাত্র একজন ইউজারের সঙ্গে ভয়েস কল ও ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারতেন ব্যবহারকারীরা। এবার এর সঙ্গে জুড়ছে গ্রুপ ভিডিও কলের সুযোগও।

জুকারবার্গ একটি পোস্টের মাধ্যমে বলেন, “ভয়েস ও ভিডিও কল হোয়াটসঅ্যাপে খুব জনপ্রিয়। আমরা গ্রুপ ভিডিও কলিং ফিচার হোয়াটসঅ্যাপে আনতে আগ্রহী। খুব শিগগিরই স্টিকারও আসবে হোয়াটসঅ্যাপে।” থার্ড পার্টি স্টিকার ব্যবহার করা হবে হোয়াটসঅ্যাপে। সংস্থার নিজের উদ্যোগে কোনও স্টিকার বানাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: