রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ গ্যালাক্সি নোট ৯ উন্মোচন করেছে বেশিদিন হয়নি। এরই মধ্যে রাশিয়ান একটি প্রতিষ্ঠান এই স্মার্টফোনকে ঘিরে চমক সৃষ্টি করেছে।

সেই চমকটি হলো, কাভিয়ার নামে ওই প্রতিষ্ঠানটি নোট ৯-এর পেছনের জন্য একটি সোনার কাভার তৈরি করেছে। জানা গেছে, ওই কাভার তৈরিতে এক কেজি সোনা লেগেছে। সেই সঙ্গে সোনায় মোড়ানো ওই স্মার্টফোনটির নাম রাখা হয়েছে ‘ফাইন গোল্ড’ গ্যালাক্সি নোট ৯।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য সানের খবরে বলা হয়, এই স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ৩ দশমিক ৮৭ মিলিয়ন রাশিয়ান রুবেল, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ টাকার কাছাকাছি।

এদিকে স্মার্টফোনটিতে সোনা মোড়ানোয় এর ওজনও স্বাভাবিকের তুলনায় ৫ গুণ বেশি বেড়ে গেছে বলেও জানানো হয় ওই প্রতিবেদনে।
সোনা মোড়ানোর কারণ হিসেবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা এর মধ্য দিয়ে নতুন একটি রেকর্ড সৃষ্টি করতে চায়।

উল্লেখ্য, ৯ আগস্ট, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক ইভেন্টে গ্যালাক্সি নোট ৯ ফোনের আনুষ্ঠানিক উন্মোচন করে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং।

স্মার্টফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি কোয়াড এইচডি+সুপার অ্যামওএলইডি (২৯৬০×১৪৪০ পিক্সেল) ডিসপ্লে, ১০ এনএম ৬৪-বিট অক্টা কোর প্রসেসর (কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫), ৬ গিগাবাইট র‍্যাম+১২৮ গিগাবাইট স্টোরেজ, ৮ গিগাবাইট র‍্যাম+৫১২ গিগাবাইট স্টোরেজ, পেছনে ১২ মেগাপিক্সেল ডুয়াল অ্যাপাচার, সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৪ হাজার এমএএইচ (ফাস্ট চার্জিং+ওয়ারলেস সাপোর্ট) ব্যাটারি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: