বুধবার, ২৪ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম  » «   দেশ থেকে পালানোর চেষ্টা করছিলেন দুদকের বাছির  » «   কে হচ্ছেন ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী, জনসন না হান্ট?  » «   মিলানে ফেনী সমিতির জাকজমকপূর্ণ পুনর্মিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   সিলেট বিভাগে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা প্রায় ৪৫ হাজার  » «   ভয়াবহ দাবানলে জ্বলছে পর্তুগাল  » «   কাশ্মীর নিয়ে মধ্যস্থতায় আগ্রহী ট্রাম্প, ভারতের না  » «   ‘কল্লা কাটা’ গুজব রটানো সুনামগঞ্জের কথিত কবি আজাদ গ্রেফতার  » «   সৎ পথে থাকলে আল্লাহ সহায় হবেন: ব্যারিস্টার সুমন  » «   জিএম কাদের জাপার চেয়ারম্যান নন: রওশন  » «   মক্কা-মদিনায় হাজিদের ‘হজ অ্যাপ’ সুবিধা দিচ্ছে ভারত!  » «   হজরত শাহজালালের (রহ.) মাজারে ভক্ত-আশেকানদের ঢল  » «   পশ্চিমবঙ্গেও ছেলেধরা গুজব, একজনকে পিটিয়ে হত্যা  » «   হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «  

গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ গ্যালাক্সি নোট ৯ উন্মোচন করেছে বেশিদিন হয়নি। এরই মধ্যে রাশিয়ান একটি প্রতিষ্ঠান এই স্মার্টফোনকে ঘিরে চমক সৃষ্টি করেছে।

সেই চমকটি হলো, কাভিয়ার নামে ওই প্রতিষ্ঠানটি নোট ৯-এর পেছনের জন্য একটি সোনার কাভার তৈরি করেছে। জানা গেছে, ওই কাভার তৈরিতে এক কেজি সোনা লেগেছে। সেই সঙ্গে সোনায় মোড়ানো ওই স্মার্টফোনটির নাম রাখা হয়েছে ‘ফাইন গোল্ড’ গ্যালাক্সি নোট ৯।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য সানের খবরে বলা হয়, এই স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ৩ দশমিক ৮৭ মিলিয়ন রাশিয়ান রুবেল, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ টাকার কাছাকাছি।

এদিকে স্মার্টফোনটিতে সোনা মোড়ানোয় এর ওজনও স্বাভাবিকের তুলনায় ৫ গুণ বেশি বেড়ে গেছে বলেও জানানো হয় ওই প্রতিবেদনে।
সোনা মোড়ানোর কারণ হিসেবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা এর মধ্য দিয়ে নতুন একটি রেকর্ড সৃষ্টি করতে চায়।

উল্লেখ্য, ৯ আগস্ট, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক ইভেন্টে গ্যালাক্সি নোট ৯ ফোনের আনুষ্ঠানিক উন্মোচন করে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং।

স্মার্টফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি কোয়াড এইচডি+সুপার অ্যামওএলইডি (২৯৬০×১৪৪০ পিক্সেল) ডিসপ্লে, ১০ এনএম ৬৪-বিট অক্টা কোর প্রসেসর (কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫), ৬ গিগাবাইট র‍্যাম+১২৮ গিগাবাইট স্টোরেজ, ৮ গিগাবাইট র‍্যাম+৫১২ গিগাবাইট স্টোরেজ, পেছনে ১২ মেগাপিক্সেল ডুয়াল অ্যাপাচার, সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৪ হাজার এমএএইচ (ফাস্ট চার্জিং+ওয়ারলেস সাপোর্ট) ব্যাটারি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: