শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ গ্যালাক্সি নোট ৯ উন্মোচন করেছে বেশিদিন হয়নি। এরই মধ্যে রাশিয়ান একটি প্রতিষ্ঠান এই স্মার্টফোনকে ঘিরে চমক সৃষ্টি করেছে।

সেই চমকটি হলো, কাভিয়ার নামে ওই প্রতিষ্ঠানটি নোট ৯-এর পেছনের জন্য একটি সোনার কাভার তৈরি করেছে। জানা গেছে, ওই কাভার তৈরিতে এক কেজি সোনা লেগেছে। সেই সঙ্গে সোনায় মোড়ানো ওই স্মার্টফোনটির নাম রাখা হয়েছে ‘ফাইন গোল্ড’ গ্যালাক্সি নোট ৯।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য সানের খবরে বলা হয়, এই স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ৩ দশমিক ৮৭ মিলিয়ন রাশিয়ান রুবেল, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ টাকার কাছাকাছি।

এদিকে স্মার্টফোনটিতে সোনা মোড়ানোয় এর ওজনও স্বাভাবিকের তুলনায় ৫ গুণ বেশি বেড়ে গেছে বলেও জানানো হয় ওই প্রতিবেদনে।
সোনা মোড়ানোর কারণ হিসেবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা এর মধ্য দিয়ে নতুন একটি রেকর্ড সৃষ্টি করতে চায়।

উল্লেখ্য, ৯ আগস্ট, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক ইভেন্টে গ্যালাক্সি নোট ৯ ফোনের আনুষ্ঠানিক উন্মোচন করে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং।

স্মার্টফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি কোয়াড এইচডি+সুপার অ্যামওএলইডি (২৯৬০×১৪৪০ পিক্সেল) ডিসপ্লে, ১০ এনএম ৬৪-বিট অক্টা কোর প্রসেসর (কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫), ৬ গিগাবাইট র‍্যাম+১২৮ গিগাবাইট স্টোরেজ, ৮ গিগাবাইট র‍্যাম+৫১২ গিগাবাইট স্টোরেজ, পেছনে ১২ মেগাপিক্সেল ডুয়াল অ্যাপাচার, সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৪ হাজার এমএএইচ (ফাস্ট চার্জিং+ওয়ারলেস সাপোর্ট) ব্যাটারি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: