সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র উপ-নির্বাচন: শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোট গ্রহণ



নিউজ ডেস্ক:: গোলাপগঞ্জ পৌরসভার মেয়র উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন-বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস (নারিকেল গাছ), পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন (মোবাইল) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল (জগ)।

নির্বাচনে নিরাপত্তা বিধানের জন্য পুলিশের ৩টি স্ট্রাইকিং ফোর্স, একটি মোবাইল টিম, ৩ প্লাটুন বিজিবি এবং র‌্যাব সদস্যের ৪টি চৌকস দল মাঠে সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। পাশাপাশি আনসার সদস্যরাও দায়িত্ব পালন করবেন। এছাড়া, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করবেন।

যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে এরই মধ্যে পুরো পৌর এলাকার ৯টি ওয়ার্ড গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। পৌর এলাকায় গত রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত সব ধরণের যান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৬শত ৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০ হাজার ৯শ’ ৫৮ জন ও মহিলা ভোটার সংখ্যা ১০ হাজার ৬শ’ ৭৪ জন। নির্বাচনে ৯ জন প্রিসাইডিং অফিসার, ৫৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১১৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

গোলাপগঞ্জ থানার ওসি (অপারেশন) মো: দেলওয়ার হোসেন পুরো পৌর এলাকাকে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। সেখানে মঙ্গলবার রাত থেকে বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে বলে জানান তিনি।গত ৩১মে চিকিৎসাধীন অবস্থায় পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর মৃত্যু জনিত কারণে এ পৌরসভায় উপনির্বাচন হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: