শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নুসরাত হত্যা : পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত চায় টিআইবি  » «   রাজীবের মৃত্যুর এক বছরেও মেলেনি ক্ষতিপূরণের কানাকড়ি  » «   দুর্যোগ সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা জরুরি : প্রধানমন্ত্রী  » «   বিএনপির ১৪ শীর্ষ নেতাদের জামিন বহাল  » «   একসঙ্গে পুড়ল তিন ভাইয়ের ‘স্বপ্ন’  » «   সিগারেট খেলে ফ্রিজ ফ্রি!  » «   রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী  » «   পাকিস্তানে নির্মিত হচ্ছে বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ  » «   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘মুজিবনগর দিবস’ উদযাপন  » «   ব্রুনাই সফরে ৬ সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন প্রধানমন্ত্রী  » «   বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ  » «   প্যারোলে মুক্তি ও এমপিদের শপথ গ্রহণ : যা ভাবছেন খালেদা জিয়া ও বিএনপি  » «   আপিলে হারলো যুক্তরাজ্য সরকার, কাটতে পারে বহু বাংলাদেশির ভিসা জটিলতা  » «   বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রীকে ছুরিকাঘাত  » «   লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে সরানো হলো ৩০০ বাংলাদেশিকে  » «  

গেইলদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে আফগানিস্তান



খেলাধুলা ডেস্ক::বিশ্বকাপে ওঠা নিয়েই সংশয়ে ছিল আফগানিস্তান। ধুঁকতে থাকা দলটি শেষ পর্যন্ত ঘুরে দাঁড়ায় বাছাই পর্বের সুপার সিক্সে এবং নিশ্চিত করে বিশ্বমঞ্চের টিকিট। আরও বড় চমক দেখানোর অপেক্ষায় ছিল তারা। রবিবার দুইবারের সাবেক চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ফাইনালে হারিয়ে সেরা আসগর স্তানিকজাইয়ের দল।

রবিবার টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সাত উইকেটে হারায় তারা। নিয়মানুযায়ী এই দুই দলই ২০১৯ সালের বিশ্বকাপে অংশ নিবে। রবিবার হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২০৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪০.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানিস্তান।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেন ওপেনার মোহাম্মদ শাহজাদ। ৫১ রান করেন রহমত শাহ। ১২ বল খেলে ২৭ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ নবী। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কিমো পল ১টি ও ক্রিস গেইল ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২০৬ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন রভম্যান পাওয়েল। ৩৮ রান করেন শিমরন হেটমায়ার। ক্রিস গেইল ১৮ বল খেলে ১০ রান করে আউট হন। আফগানিস্তানের পক্ষে দৌলৎ জাদরান ১টি, মুজিব-উর-রহমান ৪টি, গুলবদিন নাইব ২টি, শরফুদ্দীন আশরাফ ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

উল্লেখ্য, জিম্বাবুয়ের মাটিতে গত ৪ মার্চ দশটি দলের অংশগ্রহণে শুরু হয় আইসিসি বিশ্বকাপ বাছাইপর্ব। গ্রুপ পর্ব শেষে ছয়টি দল সুপার সিক্স পর্বে উঠে। এখান থেকে সেরা দুইটি দল ফাইনালে উঠে। সুপার সিক্স পর্ব থেকে বিদায় নেয় স্বাগতিক জিম্বাবুয়ে। সুতরাং, তারা ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপে খেলতে পারবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: