রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

গেইলদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে আফগানিস্তান



খেলাধুলা ডেস্ক::বিশ্বকাপে ওঠা নিয়েই সংশয়ে ছিল আফগানিস্তান। ধুঁকতে থাকা দলটি শেষ পর্যন্ত ঘুরে দাঁড়ায় বাছাই পর্বের সুপার সিক্সে এবং নিশ্চিত করে বিশ্বমঞ্চের টিকিট। আরও বড় চমক দেখানোর অপেক্ষায় ছিল তারা। রবিবার দুইবারের সাবেক চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ফাইনালে হারিয়ে সেরা আসগর স্তানিকজাইয়ের দল।

রবিবার টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সাত উইকেটে হারায় তারা। নিয়মানুযায়ী এই দুই দলই ২০১৯ সালের বিশ্বকাপে অংশ নিবে। রবিবার হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২০৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪০.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানিস্তান।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেন ওপেনার মোহাম্মদ শাহজাদ। ৫১ রান করেন রহমত শাহ। ১২ বল খেলে ২৭ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ নবী। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কিমো পল ১টি ও ক্রিস গেইল ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২০৬ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন রভম্যান পাওয়েল। ৩৮ রান করেন শিমরন হেটমায়ার। ক্রিস গেইল ১৮ বল খেলে ১০ রান করে আউট হন। আফগানিস্তানের পক্ষে দৌলৎ জাদরান ১টি, মুজিব-উর-রহমান ৪টি, গুলবদিন নাইব ২টি, শরফুদ্দীন আশরাফ ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

উল্লেখ্য, জিম্বাবুয়ের মাটিতে গত ৪ মার্চ দশটি দলের অংশগ্রহণে শুরু হয় আইসিসি বিশ্বকাপ বাছাইপর্ব। গ্রুপ পর্ব শেষে ছয়টি দল সুপার সিক্স পর্বে উঠে। এখান থেকে সেরা দুইটি দল ফাইনালে উঠে। সুপার সিক্স পর্ব থেকে বিদায় নেয় স্বাগতিক জিম্বাবুয়ে। সুতরাং, তারা ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপে খেলতে পারবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: