মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

গুণগত মান বজায় রেখে প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর



নিউজ ডেস্ক:: নজরদারি বৃদ্ধির মাধ্যমে গুণগত মান বজায় রেখে বিভিন্ন প্রকল্প দ্রুত বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার সকালে রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় স্বাগত বক্তব্যে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। খবর ইউএনবির

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করার পর এটিই ছিল প্রধানমন্ত্রীর প্রথম একনেক সভা।শেখ হাসিনা বলেন, সরকারে ধারাবাহিকতা থাকায় এবং সংশ্লিষ্ট সকলের আন্তরিকতা ও সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আওয়ামী লীগের গত দু’মেয়াদে দেশের ব্যাপক উন্নয়ন ও অগ্রগতি হয়েছে।

অনেকগুলো নতুন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে বিশেষ করে গত মেয়াদের শেষের দিকে,যোগ করেন প্রধানমন্ত্রী।এসব প্রকল্পগুলোর গুণগত মান বজায় রেখে দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে আপনাদের সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। কেননা দেশের ওই সাধারণ মানুষগুলোই গত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে।এ প্রসঙ্গে তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তন ও দ্রুততার সাথে দারিদ্র্য দূর করার পরিকল্পনা গ্রহণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন প্রধানমন্ত্রী।

টানা তৃতীয়বার ও চতুর্থবার নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, আগামী পাঁচ বছরের জন্য নির্বাচিত হবার পরই তার মন্ত্রিসভাকে সরকারের সুনির্দিষ্ট লক্ষ্যগুলো সম্পর্কে অবহিত করেন।ইতিমধ্যে ৭.৮৬ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জিত হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। আগামীতেও উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হবে।

এ লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ, যাচাই-বাছাই ও যথাযথভাবে বাস্তবায়নের জন্য সতর্কতা অবলম্বনের পাশাপাশি নজরদারির বিষয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: