শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া



নিউজ ডেস্ক::নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার গৃহবধূ ফারিয়া মাহজাবিনকে তিনদিনের রিমান্ড দিয়েছে আদালত।

রাজধানীর হাজারীবাগ থানায় দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। শুনানিতে ঢাকার মহানগর হাকিম এ কে এম মাইনুদ্দীন তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে শুনানিতে ফারিয়ার পক্ষে কোনো আইনজীবী ছিল না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে একটি কফিশপের মালিক ফারিয়াকে বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাতে রাজধানীর পশ্চিম ধানমণ্ডির হাজী আফসার উদ্দিন রোডের বাসা থেকে গ্রেফতার করে র‌্যাব।

এ বিষয়ে শুক্রবার সকালে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, ফারিয়া বিভ্রান্তিকর তথ্য সংবলিত অডিও রেকর্ড করে ফেসবুক ও মেসেঞ্জারে ছড়িয়ে দেন। ছাত্রদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে তিনি ফেসবুকে উসকানিমূলক মিথ্যা পোস্ট দিয়েছেন।

র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয়, ২৮ বছর বয়সী ফারিয়া নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে পড়ালেখা করেছেন। ধানমণ্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে তার একটি কফিশপ রয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে গ্রেফতার করার সময় তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়। সেটি থেকে ফেসবুক ব্যবহার করে গুজব ছড়ানো সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হচ্ছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে হাজারীবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করার সময় তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়।

পুলিশ জানিয়েছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে ঢাকার বিভিন্ন থানায় আটটি মামলা হয়েছে। এসব মামলায় এর আগেও বেশ কয়েকজনের গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: