বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া



নিউজ ডেস্ক::নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার গৃহবধূ ফারিয়া মাহজাবিনকে তিনদিনের রিমান্ড দিয়েছে আদালত।

রাজধানীর হাজারীবাগ থানায় দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। শুনানিতে ঢাকার মহানগর হাকিম এ কে এম মাইনুদ্দীন তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে শুনানিতে ফারিয়ার পক্ষে কোনো আইনজীবী ছিল না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে একটি কফিশপের মালিক ফারিয়াকে বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাতে রাজধানীর পশ্চিম ধানমণ্ডির হাজী আফসার উদ্দিন রোডের বাসা থেকে গ্রেফতার করে র‌্যাব।

এ বিষয়ে শুক্রবার সকালে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, ফারিয়া বিভ্রান্তিকর তথ্য সংবলিত অডিও রেকর্ড করে ফেসবুক ও মেসেঞ্জারে ছড়িয়ে দেন। ছাত্রদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে তিনি ফেসবুকে উসকানিমূলক মিথ্যা পোস্ট দিয়েছেন।

র‌্যাবের পক্ষ থেকে আরও জানানো হয়, ২৮ বছর বয়সী ফারিয়া নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে পড়ালেখা করেছেন। ধানমণ্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে তার একটি কফিশপ রয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে গ্রেফতার করার সময় তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়। সেটি থেকে ফেসবুক ব্যবহার করে গুজব ছড়ানো সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হচ্ছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে হাজারীবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করার সময় তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়।

পুলিশ জানিয়েছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে ঢাকার বিভিন্ন থানায় আটটি মামলা হয়েছে। এসব মামলায় এর আগেও বেশ কয়েকজনের গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: