শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

গাজীপুর গেলেন সিইসি



নিউজ ডেস্ক::গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন এলাকায় সফরে গেলেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কে এম নুরুল হুদা। মঙ্গলবার (৮ মে) সন্ধায় তিনি গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেন। সেখানে তিনি গাজীপুরের নির্বাচন কর্মকর্তা ও স্থানীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।

ইসি সূত্র জানায়, কিভাবে আপিলের মাধ্যমে জয়ী হয়ে আবারো নির্বাচন করা যায় সেটি নিয়ে আলোচনা করবেন। এছাড়াও আগের সময়ে ভোট না হওয়ার ক্ষেত্রে ইসির কি করনীয় সে বিষয়ে আলোচনা করবেন।

এদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের উপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। উচ্চ আদালতের আদেশের দুই দিন পর মঙ্গলবার ইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

আজ বিকালে অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে অন্য চার নির্বাচন কমিশনার এতে অংশ নেন। সভায় ইসি সচিবালয়ের কর্মকর্তা ও আইনজীবীরা উপস্থিত ছিলেন। সভা শেষে সন্ধায় গাজীপুর যান প্রধান নির্বাচন কমিশনার।

এর আগে সকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এজন্য একজন আইন পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে। কীভাবে আইনি লড়াই করা যায় তা নিয়ে আইনজীবীর সঙ্গে আলোচনা করা হবে।

‘স্থানীয় সরকার বিভাগের সব ‘ক্লিয়ারেন্স’ পেয়েই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। তারপরও স্থগিত হয়ে যাওয়াটা দুঃখজনক।’

ভোটের তারিখের মাত্র নয় দিন আগে সীমানা জটিলতা নিয়ে এক রিট আবেদনে রবিবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয় হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: