বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

গাজীপুর গেলেন সিইসি



নিউজ ডেস্ক::গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন এলাকায় সফরে গেলেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কে এম নুরুল হুদা। মঙ্গলবার (৮ মে) সন্ধায় তিনি গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেন। সেখানে তিনি গাজীপুরের নির্বাচন কর্মকর্তা ও স্থানীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।

ইসি সূত্র জানায়, কিভাবে আপিলের মাধ্যমে জয়ী হয়ে আবারো নির্বাচন করা যায় সেটি নিয়ে আলোচনা করবেন। এছাড়াও আগের সময়ে ভোট না হওয়ার ক্ষেত্রে ইসির কি করনীয় সে বিষয়ে আলোচনা করবেন।

এদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের উপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। উচ্চ আদালতের আদেশের দুই দিন পর মঙ্গলবার ইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

আজ বিকালে অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে অন্য চার নির্বাচন কমিশনার এতে অংশ নেন। সভায় ইসি সচিবালয়ের কর্মকর্তা ও আইনজীবীরা উপস্থিত ছিলেন। সভা শেষে সন্ধায় গাজীপুর যান প্রধান নির্বাচন কমিশনার।

এর আগে সকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এজন্য একজন আইন পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে। কীভাবে আইনি লড়াই করা যায় তা নিয়ে আইনজীবীর সঙ্গে আলোচনা করা হবে।

‘স্থানীয় সরকার বিভাগের সব ‘ক্লিয়ারেন্স’ পেয়েই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। তারপরও স্থগিত হয়ে যাওয়াটা দুঃখজনক।’

ভোটের তারিখের মাত্র নয় দিন আগে সীমানা জটিলতা নিয়ে এক রিট আবেদনে রবিবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয় হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: