বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

গাজীপুর-খুলনা দুই সিটির সঙ্গে ইউপি-পৌরসভা-উপজেলা পরিষদেও ভোট



 গাজীপুর সিটি করপোরেশন ও খুলনা সিটি করপোরেশনের সঙ্গে একইদিনে আরও ৫১ ইউপি, দুইটি পৌরসভা ও একটি উপজেলা পরিষদে ভোট করার পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন ( ইসি)।

সোমবার (২ এপ্রিল) পাঁচটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন ও ৪৬টি ইউপিতে শূন্য পদে কাউন্সিলর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়াও দুটি পৌরসভা ও একটি নবগঠিত উপজেলার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সাংবিধানিক সংস্থাটি।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমার শেষ তারিখ ১২ এপ্রিল। মনোনয়ন বাছাই ১৫ ও ১৬ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ১৫ মে। এর আগে গত শনিবার গাজীপুর ও খুলনায় ১৫ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করে ইসি।

যে পাঁচটি ইউপিতে সাধারণ নির্বাচন হবে সেগুলো হলো- মুন্সীগঞ্জের পাঁচগাও, ফজলুপুর, গাইবান্ধার চন্ডিপুর, যশোরের হরিহরনগর ও ঝালকাঠির পোনাবালিয়া। উচ্চ আদালতের নির্দেশে এসব ইউপিতে ভোট স্থগিত ছিল।

বাকি ৪৬টি ইউনিয়ন পরিষদ হলো- কুড়িগ্রামের হলোখানা; গাইবান্ধার শালমারা; দিনাজপুরের রসুলপুর ও বিনাইল; নীলফামারীর লক্ষীচাপ; রাজশাহীর গোগ্রাম, দেওপাড়া, বাসুদেবপুর; চাপাইনবাবগঞ্জের পাঁকা; বগুড়ার রাজাপুর, সান্তাহার, ভান্ডারবাড়ি; সিরাজগঞ্জের তালম; ময়মনসিংহের অষ্টধার; টাঙ্গাইলের হাতিবান্ধা; শেরপুরের শ্রীবরদী; জামালপুরের ডাংধরা; নড়াইলের দিঘলিয়া; যশোরের ঝিকরগাছা, নির্বাসখোলা; সাতক্ষীরার ধুলিহর, নুরনগর; ঝিনাইদহের সারুটিয়া; কুষ্টিয়ার আমবাড়িয়া; বরিশালের কাশিপুর, নিয়ামতি, ঝালকাঠির শেখেরহাট; পটুয়াখালীর চিকনিকান্দি; ভোলার বড়মানিকা, ধলিয়া; গোপালগঞ্জের রাধাগঞ্জ; মাদারীপুরের নিলখী; নরসিংদীর চরমধুয়া; মুন্সীগঞ্জের সোনারটং টংগিবাড়ী; চাঁদপুরের ফতেপুর পশ্চিম; লক্ষীপুরের চরফলকন, চর আলগী; নোয়াখালীর চর ফকিরা; ফেনীর কালিদহ, ঘোপাল; মৌলভীবাজারের সাতগাঁও; হবিগঞ্জের পৈল; চট্টগ্রামের শাকপুরা; রাঙ্গামাটির বেতবুনিয়া; বান্দরবানের তারাছা।

এসব ইউপির চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া নবগঠিত কুমিল্লার লালমাই উপজেলা এবং বগুড়ার তালোরা পৌরসভা ও টাঙ্গাইলের বাসাইল পৌরসভায় একই দিনে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: