সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

গাজীপুর-খুলনা দুই সিটির সঙ্গে ইউপি-পৌরসভা-উপজেলা পরিষদেও ভোট



 গাজীপুর সিটি করপোরেশন ও খুলনা সিটি করপোরেশনের সঙ্গে একইদিনে আরও ৫১ ইউপি, দুইটি পৌরসভা ও একটি উপজেলা পরিষদে ভোট করার পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন ( ইসি)।

সোমবার (২ এপ্রিল) পাঁচটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন ও ৪৬টি ইউপিতে শূন্য পদে কাউন্সিলর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়াও দুটি পৌরসভা ও একটি নবগঠিত উপজেলার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সাংবিধানিক সংস্থাটি।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমার শেষ তারিখ ১২ এপ্রিল। মনোনয়ন বাছাই ১৫ ও ১৬ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ১৫ মে। এর আগে গত শনিবার গাজীপুর ও খুলনায় ১৫ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করে ইসি।

যে পাঁচটি ইউপিতে সাধারণ নির্বাচন হবে সেগুলো হলো- মুন্সীগঞ্জের পাঁচগাও, ফজলুপুর, গাইবান্ধার চন্ডিপুর, যশোরের হরিহরনগর ও ঝালকাঠির পোনাবালিয়া। উচ্চ আদালতের নির্দেশে এসব ইউপিতে ভোট স্থগিত ছিল।

বাকি ৪৬টি ইউনিয়ন পরিষদ হলো- কুড়িগ্রামের হলোখানা; গাইবান্ধার শালমারা; দিনাজপুরের রসুলপুর ও বিনাইল; নীলফামারীর লক্ষীচাপ; রাজশাহীর গোগ্রাম, দেওপাড়া, বাসুদেবপুর; চাপাইনবাবগঞ্জের পাঁকা; বগুড়ার রাজাপুর, সান্তাহার, ভান্ডারবাড়ি; সিরাজগঞ্জের তালম; ময়মনসিংহের অষ্টধার; টাঙ্গাইলের হাতিবান্ধা; শেরপুরের শ্রীবরদী; জামালপুরের ডাংধরা; নড়াইলের দিঘলিয়া; যশোরের ঝিকরগাছা, নির্বাসখোলা; সাতক্ষীরার ধুলিহর, নুরনগর; ঝিনাইদহের সারুটিয়া; কুষ্টিয়ার আমবাড়িয়া; বরিশালের কাশিপুর, নিয়ামতি, ঝালকাঠির শেখেরহাট; পটুয়াখালীর চিকনিকান্দি; ভোলার বড়মানিকা, ধলিয়া; গোপালগঞ্জের রাধাগঞ্জ; মাদারীপুরের নিলখী; নরসিংদীর চরমধুয়া; মুন্সীগঞ্জের সোনারটং টংগিবাড়ী; চাঁদপুরের ফতেপুর পশ্চিম; লক্ষীপুরের চরফলকন, চর আলগী; নোয়াখালীর চর ফকিরা; ফেনীর কালিদহ, ঘোপাল; মৌলভীবাজারের সাতগাঁও; হবিগঞ্জের পৈল; চট্টগ্রামের শাকপুরা; রাঙ্গামাটির বেতবুনিয়া; বান্দরবানের তারাছা।

এসব ইউপির চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া নবগঠিত কুমিল্লার লালমাই উপজেলা এবং বগুড়ার তালোরা পৌরসভা ও টাঙ্গাইলের বাসাইল পৌরসভায় একই দিনে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: