শনিবার, ২৬ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

গর্ভপাতের কারণ হতে পারে স্মার্টফোন!



লাইফস্টাইল ডেস্ক::গর্ভাধারণ থেকে মা হওয়ার এই সময়টা মহিলাদের কাছে যথেষ্ট কৌতুহলের। অনেক নতুন অভিজ্ঞতা হয় তাঁদের। এমনকী, প্রতিটা মুহূর্তের ছবি অনেকেই ফোনের ক্যামেরায় বন্দী করে রাখেন। প্রথম মা হওয়ার মধ্যে যেন একটা আলাদা অনুভূতি কাজ করে। এই সময়টা মহিলাদের একটু বেশি সচেতন থাকতে হয়। না হলে গর্ভপাত হওয়ার মতো ঘটনাও ঘটতে পারে। তবে শুধু লেগে গিয়ে বা পড়ে গিয়েই নয়, গর্ভপাত হতে পারে আপনার স্মার্টফোনের রেডিয়েশন থেকেও।

সম্প্রতি একটি সমীক্ষায় বলা হয়েছে, স্মার্টফোন, ল্যাপটপ ও ব্লু-টুথ ডিভাইজ থেকে একটি রেডিয়েশন বের হয়। যা গর্ভপাত ঘটাতে পারে।

যে স্মার্টফোন ব্যবহার করছেন তার থেকে সব সময় তড়িৎ চুম্বকীয় বল বিকিরিত হয়। মোবাইল ফোনের রেডিয়েশন নন-আয়নাইজিং রেডিয়েশন, যা এক ধরনের শক্তি উৎপাদন করে। সেই শক্তি জীবের ক্ষেত্রে খুবই ক্ষতিকারক।

তবে শুধুমাত্র স্মার্টফোনই নয়। ল্যাপটপ, ব্লু-টুথ ডিভাইজ, ট্রান্সফরমার, ফোনের টাওয়ার, অন্য ইলেক্ট্রনিক গ্যাজেট, ওয়্যারলেস ডিভাইজ থেকেও এই রেডিয়েশন বের হয়। যার ফলে গর্ভপাত, মস্তিষ্কে টিউমার, ক্যানসারের মতো শরীরে একাধিক সমস্যা দেখা যায়।

যে সব মহিলারা দিনে বেশিক্ষণ ইলেক্ট্রনিক্স গ্যাজেট ও স্মার্টফোন নিয়ে ব্যস্ত থাকেন তাঁদের গর্ভপাত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। ফলে সন্তানকে পৃথিবীর আলো দেখাতে চাইলে মায়েদের একটু বেশি সতর্ক হওয়া দরকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: