মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার নয়  » «   দেশের উন্নতির জন্য বিলাসীতা ত্যাগের ঘোষণা ইমরানের  » «   ঈদে ৮ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা  » «   আজ আরাফার দিন, কিছু আমল যা আপনিও করতে পারবেন  » «   সিলেটে স্বাভাবিকের চেয়ে বেশী তাপমাত্রা, সতর্ক থাকার পরামর্শ  » «   সুনামগঞ্জে বাস চাপায় কলেজ ছাত্রী নিহত,দুই শিশুসহ আহত ৪  » «   ইরানে অভ্যুত্থান ঘটানোর সকল মার্কিন চেষ্টা ব্যর্থ হবে: জারিফ  » «   নাইজেরিয়ায় বোমা হামলায় নিহত ১৯  » «   মেঘনা তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিহত ২  » «   ভোটার হওয়ার সুযোগ পাচ্ছেন কুয়েত, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের প্রবাসীরা  » «   ঘন্টায় ১৮০ কিমি বেগে টোকিওর দিকে ঘূর্ণিঝড় ‘শানশান’  » «   মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা  » «   ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «  

গর্ভপাতের কারণ হতে পারে স্মার্টফোন!



লাইফস্টাইল ডেস্ক::গর্ভাধারণ থেকে মা হওয়ার এই সময়টা মহিলাদের কাছে যথেষ্ট কৌতুহলের। অনেক নতুন অভিজ্ঞতা হয় তাঁদের। এমনকী, প্রতিটা মুহূর্তের ছবি অনেকেই ফোনের ক্যামেরায় বন্দী করে রাখেন। প্রথম মা হওয়ার মধ্যে যেন একটা আলাদা অনুভূতি কাজ করে। এই সময়টা মহিলাদের একটু বেশি সচেতন থাকতে হয়। না হলে গর্ভপাত হওয়ার মতো ঘটনাও ঘটতে পারে। তবে শুধু লেগে গিয়ে বা পড়ে গিয়েই নয়, গর্ভপাত হতে পারে আপনার স্মার্টফোনের রেডিয়েশন থেকেও।

সম্প্রতি একটি সমীক্ষায় বলা হয়েছে, স্মার্টফোন, ল্যাপটপ ও ব্লু-টুথ ডিভাইজ থেকে একটি রেডিয়েশন বের হয়। যা গর্ভপাত ঘটাতে পারে।

যে স্মার্টফোন ব্যবহার করছেন তার থেকে সব সময় তড়িৎ চুম্বকীয় বল বিকিরিত হয়। মোবাইল ফোনের রেডিয়েশন নন-আয়নাইজিং রেডিয়েশন, যা এক ধরনের শক্তি উৎপাদন করে। সেই শক্তি জীবের ক্ষেত্রে খুবই ক্ষতিকারক।

তবে শুধুমাত্র স্মার্টফোনই নয়। ল্যাপটপ, ব্লু-টুথ ডিভাইজ, ট্রান্সফরমার, ফোনের টাওয়ার, অন্য ইলেক্ট্রনিক গ্যাজেট, ওয়্যারলেস ডিভাইজ থেকেও এই রেডিয়েশন বের হয়। যার ফলে গর্ভপাত, মস্তিষ্কে টিউমার, ক্যানসারের মতো শরীরে একাধিক সমস্যা দেখা যায়।

যে সব মহিলারা দিনে বেশিক্ষণ ইলেক্ট্রনিক্স গ্যাজেট ও স্মার্টফোন নিয়ে ব্যস্ত থাকেন তাঁদের গর্ভপাত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। ফলে সন্তানকে পৃথিবীর আলো দেখাতে চাইলে মায়েদের একটু বেশি সতর্ক হওয়া দরকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: