শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «   জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «  

গর্ভপাতের কারণ হতে পারে স্মার্টফোন!



লাইফস্টাইল ডেস্ক::গর্ভাধারণ থেকে মা হওয়ার এই সময়টা মহিলাদের কাছে যথেষ্ট কৌতুহলের। অনেক নতুন অভিজ্ঞতা হয় তাঁদের। এমনকী, প্রতিটা মুহূর্তের ছবি অনেকেই ফোনের ক্যামেরায় বন্দী করে রাখেন। প্রথম মা হওয়ার মধ্যে যেন একটা আলাদা অনুভূতি কাজ করে। এই সময়টা মহিলাদের একটু বেশি সচেতন থাকতে হয়। না হলে গর্ভপাত হওয়ার মতো ঘটনাও ঘটতে পারে। তবে শুধু লেগে গিয়ে বা পড়ে গিয়েই নয়, গর্ভপাত হতে পারে আপনার স্মার্টফোনের রেডিয়েশন থেকেও।

সম্প্রতি একটি সমীক্ষায় বলা হয়েছে, স্মার্টফোন, ল্যাপটপ ও ব্লু-টুথ ডিভাইজ থেকে একটি রেডিয়েশন বের হয়। যা গর্ভপাত ঘটাতে পারে।

যে স্মার্টফোন ব্যবহার করছেন তার থেকে সব সময় তড়িৎ চুম্বকীয় বল বিকিরিত হয়। মোবাইল ফোনের রেডিয়েশন নন-আয়নাইজিং রেডিয়েশন, যা এক ধরনের শক্তি উৎপাদন করে। সেই শক্তি জীবের ক্ষেত্রে খুবই ক্ষতিকারক।

তবে শুধুমাত্র স্মার্টফোনই নয়। ল্যাপটপ, ব্লু-টুথ ডিভাইজ, ট্রান্সফরমার, ফোনের টাওয়ার, অন্য ইলেক্ট্রনিক গ্যাজেট, ওয়্যারলেস ডিভাইজ থেকেও এই রেডিয়েশন বের হয়। যার ফলে গর্ভপাত, মস্তিষ্কে টিউমার, ক্যানসারের মতো শরীরে একাধিক সমস্যা দেখা যায়।

যে সব মহিলারা দিনে বেশিক্ষণ ইলেক্ট্রনিক্স গ্যাজেট ও স্মার্টফোন নিয়ে ব্যস্ত থাকেন তাঁদের গর্ভপাত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। ফলে সন্তানকে পৃথিবীর আলো দেখাতে চাইলে মায়েদের একটু বেশি সতর্ক হওয়া দরকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: