বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

গরমেও ধরে রাখুন চুলের সৌন্দর্য!



লাইফ স্টাইল ডেস্ক::গরমে যেমন ত্বকে ব্রণ, র‍্যাশ, ফুসকুড়ি সহ নানা সমস্যা দেখা যায়। তেমনি চুলেরও নানা সমস্যা দেখা যায়। চুলের ডগা ফাটা থেকে শুরু করে চুল ওঠা পর্যন্ত নানা সমস্যা দেখা যায়। গরমে এই চুলের সমস্যা এতটাই মারাত্মক আকার ধারন করে যে মাথায় টাক দেখা যায়। কীভাবে এই গরম থেকে বাঁচাবেন আপনার চুল দেখে নিন তার কিছু টিপস –

১) তেলতেলে স্ক্যাল্প-
অনেকেরই মাথার ত্বক তেলতেল হওয়ার সমস্যা থাকে। এই গরমে তা আরও বেশি পরিমাণে দেখা দেয়। তাই গরম থেকে চুল বাঁচানোর চেষ্টা করুন। অনেক সময় বাইরে বেরনোর ফলে আমাদের মাথায় ধুলো বালি বসে। এর পাশাপাশি গরমকালে অনেকের মাথা ঘামারও সমস্যা থাকে। ঘাম ও ধুলো একসঙ্গে মাথায় বসে চুল পড়ার সম্ভবনা দেখা যায়। মাথার ত্বক তেলতেলে তারা শ্যাম্পু করবার পর শুধু মাত্র চুলের ডগাতে কন্ডিশানার লাগান। এছাড়াও, তেলতেলে মাথার ত্বকের জন্য আমলা প্যাক ব্যবহার করতে পারেন।

২) অগোছালো চুল-
গরমকালে বেশিরভাগ সময়ে আমাদের চুল অগোছালো থাকে। যতই ঠিক করবার চেষ্টা করুন না কেন ততই চুল এলোমেলো হয়ে যায়। সেক্ষেত্রে চুলে সিরাম ব্যবহার করুন। এমন সিরাম ব্যবহার করুন যাতে আপনার চুল সূর্য আলো থেকে রক্ষা পায়। চুলে ময়েশ্চারাইজারের জন্য প্যাক ব্যবহার করুন।

৩) চুলের কালার করা-
যারা চুলে কালার করেন অতিরিক্ত গরমের ফলে তাদের চুলের কালার বেশিরভাগ সময়ে নষ্ট হয়ে যায়। কোনও কোনও সময়ে দেখা যায় চুলে কালার না করলে চুলের স্বাভাবিক রং পরিবর্তন হয়ে লালাচে রঙে পরিণত হয়েছে। তাই এই গরমে চুল ঢেকে বেরনোর চেষ্টা করুন। সেক্ষেত্রে ছাতা বা টুপি ব্যবহারে করুন। চুলের কালার ধরে রাখতে শ্যাম্পুর পর কন্ডিশানার ব্যবহার করুন। তাতে আপনার চুল কোমল ও শাইনি লাগবে।

৪) হেয়ার প্যাকের ব্যবহার-
যদি আপনি চান আপনার মাথার ত্বক ঠান্ডা ও চুল কোমল থাকে তাহলে আপনি চুলে হেনা প্যাক ব্যবহার করুন। হেনা প্যাক ব্যবহার করার ফলে আপনার মাথার খুসকি দূর হবে। পাশাপাশি চুল হয়ে উঠবে কোমল। মাথায় হেনার প্যাকটি লাগিয়ে আধ ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন এতে চুল যেমন ভালো থাকবে তেমনি এটি চুলে পুষ্টিরও যোগান দেবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: