শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

গরমেও ধরে রাখুন চুলের সৌন্দর্য!



লাইফ স্টাইল ডেস্ক::গরমে যেমন ত্বকে ব্রণ, র‍্যাশ, ফুসকুড়ি সহ নানা সমস্যা দেখা যায়। তেমনি চুলেরও নানা সমস্যা দেখা যায়। চুলের ডগা ফাটা থেকে শুরু করে চুল ওঠা পর্যন্ত নানা সমস্যা দেখা যায়। গরমে এই চুলের সমস্যা এতটাই মারাত্মক আকার ধারন করে যে মাথায় টাক দেখা যায়। কীভাবে এই গরম থেকে বাঁচাবেন আপনার চুল দেখে নিন তার কিছু টিপস –

১) তেলতেলে স্ক্যাল্প-
অনেকেরই মাথার ত্বক তেলতেল হওয়ার সমস্যা থাকে। এই গরমে তা আরও বেশি পরিমাণে দেখা দেয়। তাই গরম থেকে চুল বাঁচানোর চেষ্টা করুন। অনেক সময় বাইরে বেরনোর ফলে আমাদের মাথায় ধুলো বালি বসে। এর পাশাপাশি গরমকালে অনেকের মাথা ঘামারও সমস্যা থাকে। ঘাম ও ধুলো একসঙ্গে মাথায় বসে চুল পড়ার সম্ভবনা দেখা যায়। মাথার ত্বক তেলতেলে তারা শ্যাম্পু করবার পর শুধু মাত্র চুলের ডগাতে কন্ডিশানার লাগান। এছাড়াও, তেলতেলে মাথার ত্বকের জন্য আমলা প্যাক ব্যবহার করতে পারেন।

২) অগোছালো চুল-
গরমকালে বেশিরভাগ সময়ে আমাদের চুল অগোছালো থাকে। যতই ঠিক করবার চেষ্টা করুন না কেন ততই চুল এলোমেলো হয়ে যায়। সেক্ষেত্রে চুলে সিরাম ব্যবহার করুন। এমন সিরাম ব্যবহার করুন যাতে আপনার চুল সূর্য আলো থেকে রক্ষা পায়। চুলে ময়েশ্চারাইজারের জন্য প্যাক ব্যবহার করুন।

৩) চুলের কালার করা-
যারা চুলে কালার করেন অতিরিক্ত গরমের ফলে তাদের চুলের কালার বেশিরভাগ সময়ে নষ্ট হয়ে যায়। কোনও কোনও সময়ে দেখা যায় চুলে কালার না করলে চুলের স্বাভাবিক রং পরিবর্তন হয়ে লালাচে রঙে পরিণত হয়েছে। তাই এই গরমে চুল ঢেকে বেরনোর চেষ্টা করুন। সেক্ষেত্রে ছাতা বা টুপি ব্যবহারে করুন। চুলের কালার ধরে রাখতে শ্যাম্পুর পর কন্ডিশানার ব্যবহার করুন। তাতে আপনার চুল কোমল ও শাইনি লাগবে।

৪) হেয়ার প্যাকের ব্যবহার-
যদি আপনি চান আপনার মাথার ত্বক ঠান্ডা ও চুল কোমল থাকে তাহলে আপনি চুলে হেনা প্যাক ব্যবহার করুন। হেনা প্যাক ব্যবহার করার ফলে আপনার মাথার খুসকি দূর হবে। পাশাপাশি চুল হয়ে উঠবে কোমল। মাথায় হেনার প্যাকটি লাগিয়ে আধ ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন এতে চুল যেমন ভালো থাকবে তেমনি এটি চুলে পুষ্টিরও যোগান দেবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: