বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «   কেউ বলতে পারবে না, কারো গলা টিপে ধরেছি: প্রধানমন্ত্রী  » «   সৌদি থেকে ফিরলেন ৪২ নারী গৃহকর্মী  » «   সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা অনুদান দেবেন প্রধানমন্ত্রী  » «   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ৫২ লাখ শিশু  » «   ‘২৩ হাজার পোস্টমর্টেম বনাম মানসিক সঙ্কট’  » «  

গণধর্ষণ থেকে তরুণীকে বাঁচিয়ে বিশ্ব মিডিয়ায় বাংলাদেশি যুবক



নিউজ ডেস্ক::ইতালির ফ্লোরেন্সে সম্ভ্রমহানির হাত থেকে এক তরুণী সাংবাদিককে বাঁচিয়ে এখন বিশ্ব মিডিয়ায় বহুল আলোচিত বাংলাদেশি নাগরিক আলমগীর হোসেন (৫৮)।

গণধর্ষণের শিকার হতে যাওয়া ফটোগ্রাফার গুয়ার্নোত্তা তার নিজের ফেসবুকে এ ঘটনার কথা জানান। পরে ইতালীর বিভিন্ন সংবাদ মাধ্যমে আলমগীরের বীরত্বের কথা ফলাও করে প্রচার করা হয়।

ফটোগ্রাফার গুয়ার্নোত্তা ফেসবুকে জানায়, ইতালির উত্তরাঞ্চলের তুসক্যানি অঞ্চলের রাস্তায় রাত সাড়ে ১১টায় একাকী হাঁটছিলেন তিনি। পিয়াজা ডেলা রিপাবলিকার কাছে মাতাল ২৫ জনের একটি দল ভুল করে তাকে যৌনকর্মী ভেবে পিছু নেয়, একসময় তাকে ঘিরে ধরে ধর্ষণের চেষ্টা করে।

তখন বাংলাদেশি ফুল বিক্রেতা আলমগীর এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে আলমগীর গুয়ার্নোত্তার বন্ধুদের ফোন করে এনে তাকে বন্ধুদের হাতে তুলে দেন। যাওয়ার সময় গোলাপ ফুল উপহার দেয় আলমগীর।

আলমগীরের এই মহানুভবতার কথা স্বীকার করে গুয়ার্নোত্তা তার ফেসবুক পেজে লেখেন, হুসেইনের মতো মানুষ আছে বলেই পৃথিবীকে অসংখ্য ধন্যবাদ, যারা কোনো বিনিময় ছাড়াই অপরকে সহযোগিতা করতে পারে।

তিনি আরও লেখেন, তাকে আমি কোনোদিনই ভুলব না। আর এই গল্প আমি এ কারণে সবাইবে জানাতে চাই যাতে করে সারাবিশ্বে নারীদের পক্ষে জনমত তৈরি করা সম্ভব হয়।

ফটোগ্রাফার গুয়ার্নোত্তার এ ঘটনা জানাজানি হলে বাংলাদেশি যুবক আলমগীর হোসাইনের বীরত্বের কথা বিভিন্ন বিশ্ব মিডিয়াতে ফলাও করে উঠে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: