শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

গণধর্ষণ থেকে তরুণীকে বাঁচিয়ে বিশ্ব মিডিয়ায় বাংলাদেশি যুবক



নিউজ ডেস্ক::ইতালির ফ্লোরেন্সে সম্ভ্রমহানির হাত থেকে এক তরুণী সাংবাদিককে বাঁচিয়ে এখন বিশ্ব মিডিয়ায় বহুল আলোচিত বাংলাদেশি নাগরিক আলমগীর হোসেন (৫৮)।

গণধর্ষণের শিকার হতে যাওয়া ফটোগ্রাফার গুয়ার্নোত্তা তার নিজের ফেসবুকে এ ঘটনার কথা জানান। পরে ইতালীর বিভিন্ন সংবাদ মাধ্যমে আলমগীরের বীরত্বের কথা ফলাও করে প্রচার করা হয়।

ফটোগ্রাফার গুয়ার্নোত্তা ফেসবুকে জানায়, ইতালির উত্তরাঞ্চলের তুসক্যানি অঞ্চলের রাস্তায় রাত সাড়ে ১১টায় একাকী হাঁটছিলেন তিনি। পিয়াজা ডেলা রিপাবলিকার কাছে মাতাল ২৫ জনের একটি দল ভুল করে তাকে যৌনকর্মী ভেবে পিছু নেয়, একসময় তাকে ঘিরে ধরে ধর্ষণের চেষ্টা করে।

তখন বাংলাদেশি ফুল বিক্রেতা আলমগীর এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে আলমগীর গুয়ার্নোত্তার বন্ধুদের ফোন করে এনে তাকে বন্ধুদের হাতে তুলে দেন। যাওয়ার সময় গোলাপ ফুল উপহার দেয় আলমগীর।

আলমগীরের এই মহানুভবতার কথা স্বীকার করে গুয়ার্নোত্তা তার ফেসবুক পেজে লেখেন, হুসেইনের মতো মানুষ আছে বলেই পৃথিবীকে অসংখ্য ধন্যবাদ, যারা কোনো বিনিময় ছাড়াই অপরকে সহযোগিতা করতে পারে।

তিনি আরও লেখেন, তাকে আমি কোনোদিনই ভুলব না। আর এই গল্প আমি এ কারণে সবাইবে জানাতে চাই যাতে করে সারাবিশ্বে নারীদের পক্ষে জনমত তৈরি করা সম্ভব হয়।

ফটোগ্রাফার গুয়ার্নোত্তার এ ঘটনা জানাজানি হলে বাংলাদেশি যুবক আলমগীর হোসাইনের বীরত্বের কথা বিভিন্ন বিশ্ব মিডিয়াতে ফলাও করে উঠে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: