রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

খোকনকে ৭ মামলায় জামিন দিলো হাইকোর্ট



হরতাল- অবরোধে গাড়ি পোড়ানো ও নাশকতার অভিযোগে দায়ের হওয়া সাত মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে জামিন দিয়েছন হাইকোর্ট।

আজ রোববার এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

ঢাকায় একটি ও নরসিংদিতে ৬টি মোট সাত মামলায় আজ জামিন পেলেন খোকন।
আদালতের খোকনের পক্ষে শুনানী করেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। পরে তিনি জামিনের বিষয়টি সাংবাদিকদের জানান।

অ্যাডভোকেট সগীর হোসেন লিওন জানান, গত ৪ মে নাশকতার অভিযোগে দায়ের হওয়া সাত মামলায় খোকনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। ঢাকা সিএমএম আদালতে নাশকতার ১৩ মামলায় আত্মসমর্পন করে জামিন আবেদন করেন বিএনপির এই নেতা।

শুনানি শেষে আদালত ছয় মামলায় জামিন আবেদন মঞ্জুর করলেও আরো সাতটি মামলায় জামিন না দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকেই তিনি ঢাকার কেরানীগঞ্জ কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা থাকায় আপাতত তিনি মুক্তি পাচ্ছেন না।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির ডাকা হরতাল অবরোধ কর্মসূচি চলকালে রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার পাঁচ মামলা, গুলশান ও কাফরুল থানায় চাঁদাবাজির অভিযোগে আরো দুটি মামলা দায়ের হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: