বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

খোকনকে ৭ মামলায় জামিন দিলো হাইকোর্ট



হরতাল- অবরোধে গাড়ি পোড়ানো ও নাশকতার অভিযোগে দায়ের হওয়া সাত মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে জামিন দিয়েছন হাইকোর্ট।

আজ রোববার এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

ঢাকায় একটি ও নরসিংদিতে ৬টি মোট সাত মামলায় আজ জামিন পেলেন খোকন।
আদালতের খোকনের পক্ষে শুনানী করেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। পরে তিনি জামিনের বিষয়টি সাংবাদিকদের জানান।

অ্যাডভোকেট সগীর হোসেন লিওন জানান, গত ৪ মে নাশকতার অভিযোগে দায়ের হওয়া সাত মামলায় খোকনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। ঢাকা সিএমএম আদালতে নাশকতার ১৩ মামলায় আত্মসমর্পন করে জামিন আবেদন করেন বিএনপির এই নেতা।

শুনানি শেষে আদালত ছয় মামলায় জামিন আবেদন মঞ্জুর করলেও আরো সাতটি মামলায় জামিন না দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকেই তিনি ঢাকার কেরানীগঞ্জ কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা থাকায় আপাতত তিনি মুক্তি পাচ্ছেন না।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির ডাকা হরতাল অবরোধ কর্মসূচি চলকালে রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার পাঁচ মামলা, গুলশান ও কাফরুল থানায় চাঁদাবাজির অভিযোগে আরো দুটি মামলা দায়ের হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: