শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

খাশোগি হত্যাকাণ্ডে আন্তর্জাতিক তদন্তের আহ্বান জাতিসংঘের



নিউজ ডেস্ক:: সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় একটি আন্তর্জাতিক তদন্ত হওয়া উচিত বলে জানিয়েছে জাতিসংঘ।সংস্থাটির মানবাধিকারবিষয়ক হাইকমিশনের প্রধান মিশেল ব্যাশেলে বুধবার বলেন, কেবল জাতিসংঘের একটি তদন্তেই হবে না, আন্তর্জাতিক তদন্তও হওয়া দরকার।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডের ঘটনায় একটি আন্তর্জাতিক তদন্তের আহ্বান জানাচ্ছি। একটি ফৌজদারি তদন্তের এখতিয়ার আমাদের নেই।জেনেভায় জাতিসংঘের কার্যালয়ে তিনি বলেন, সৌদি কনস্যুলেটে যেদিন তাকে হত্যা করা হয়, সেদিন ভেতরে কী ঘটেছিল, তা জানতে একটি আন্তর্জাতিক তদন্ত হওয়া দরকার বলে আমি মনে করি।

এই নৃশংস হত্যাকাণ্ডের জন্য কারা দায়ী তা আমাদের জানতে হবে বলে মন্তব্য করেছেন মিশেল ব্যাশেলে।এ ঘটনায় জাতিসংঘের নিষ্ক্রিয়তার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, বিস্তারিত তথ্যের জন্য আমরা অপেক্ষায় রয়েছি। অনিশ্চিত প্রতিবেদনের ওপর ভিত্তি করে আমরা কোনো পদক্ষেপ নিতে পারি না।

এ ক্ষেত্রে জাতিসংঘের এখতিয়ারের সীমাবদ্ধতার কথা স্বীকার করেন ব্যাশেলে।গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে বিয়ের কাগজপত্র আনতে গিয়ে নৃশংসভাবে হত্যার শিকার হন মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের প্রদায়ক জামাল খাশোগি।

সৌদি আরব এ হত্যাকাণ্ডের কথা প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে নেয় যে কর্মকর্তাদের সঙ্গে মারামারিতে তিনি নিহত হয়েছেন। তুরস্ক বলছে-এ হত্যাকাণ্ডের পেছনে সৌদি শীর্ষ কর্মকর্তার নির্দেশ রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: