সোমবার, ১৫ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ঝাঁপ, ৪৮ ঘণ্টা পর লাশ উদ্ধার  » «   ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সিলেট পিজিএস’র মানববন্ধন  » «   সিলেটে হোমিও শিক্ষায় বেড়েছে আগ্রহ,সহযোগিতায় সরকারের হস্তক্ষেপ কামনা  » «   ভারী বৃষ্টিপাতে সিলেটের পাহাড়ি এলাকায় ধসের পূর্বাভাস  » «   জীবন দিয়ে হলেও এরশাদের মরদেহ রংপুরে আটকে দেয়ার ঘোষণা  » «   শেষ মুহূর্তে থেমে গেল ভারতের চন্দ্রযান ২-এর অভিযান  » «   এবার সংবাদ সম্মেলনে মুখ খুললেন মিন্নি  » «   হজ নিয়ে সৌদি-কাতার পাল্টাপাল্টি অভিযোগ  » «   এরশাদের সন্তানরা কে কোথায়  » «   ওবামার সঙ্গে জেদের কারণেই ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের চুক্তি বাতিল!  » «   প্রধানমন্ত্রী সময় দিলে জুলাইয়েই ই-পাসপোর্ট উদ্বোধন  » «   লাইফ জ্যাকেট ছাড়াই পাঁচদিন বঙ্গোপসাগরে ভারতীয় জেলে! উদ্ধার চট্রগ্রামে  » «   বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা  » «   অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা  » «   পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন সিলেটের ইমরান আহমদ  » «  

খালেদা পড়ে গেলে মিডিয়ায় আসতো : অ্যাটর্নি জেনারেল



নিউজ ডেস্ক:: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, গত ৫ তারিখ রোজার কারণে খালেদা জিয়ার শরীরের সুগারের পরিমাণ কমে গিয়েছিল। ওনি মাথা ঘুড়ে পড়ে যায়নি, পড়ে গেলে মিডিয়ায় আসতো। এতদিন পরে তারা আদালতের সহানুভূতি নেয়ার জন্য এসব অভিযোগ করছে। ডাক্তাররাও রাজনীতিতে জড়িয়ে গেছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার নাশকতার এক মামলার শুনানি শেষে রোববার দুপুরে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, আমি সিভল সার্জন ও আইজি প্রিজনের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, খালেদা জিয়া ৫/৭ মিনিট অজ্ঞান ছিলেন এ খবর সঠিক নয়। গত ৫ জুন উনার (খালেদা জিয়া) সুগার লেভেল নেমে গিয়েছিল। রোজার দিনে ইফতারের আগে তিনি দাঁড়ানো থেকে ঘুরে গিয়েছিলেন। পরে চকলেট খাইয়ে তাকে ঠিক করানো হয়।

তিনি বলেন, কুমিল্লার একটি মামলার শুনানি ছিল। আদালত আজ (সোমবার) কিছু সময় শুনানির পর আবার মুলতবি করেন। শুনানিকালে আদালতকে আমরা জানিয়েছি, খালেদা জিয়ার অজ্ঞান হওয়ার বিষয়টি সঠিক নয়। বরং তিনি রোজা রাখার কারণে তার সুগার কমে গিয়েছিল। এই বয়সে তার ডায়বেটিস আছে।

মাহবুবে আলম বলেন, শুধুমাত্র জামিন নেওয়ার ক্ষেত্রে সহানুভূতি পেতে বিএনপির আইনজীবীরা মিথ্যাচার করছেন। কারাগারের সকল বন্দিদের বিষয়ে সিভিল সার্জন ও পুলিশের আইজি অবশ্যই জানতো। আমি মামলার শুনানির আগে আইজির সাথে কথা বলেছি। তিনি বলেছেন, খালেদা জিয়া অজ্ঞান হওয়ার কথাটি সঠিক নয়। বরং রোজার কারণে তার সুগার কমে গিয়েছিল।

এর আগে শনিবার বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর তার চিকিৎসকরা জানান, খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন। কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডে কারা ফটকের সামনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গত ৫ জুন দুপুর ১টার দিকে খালেদা জিয়া হঠাৎ মাথা ঘুরে পড়ে যান। ৫-৭ মিনিট পর তার জ্ঞান ফিরলেও ওই সময়ের কথা কিছুই মনে করতে পারছেন না। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে যতটুকু বুঝতে পেরেছি তার মাইল্ড স্ট্রোক হয়েছে। আগামীতে বড় ধরনের স্ট্রোক হওয়ার আশঙ্কা রয়েছে।’

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন আদালত। বর্তমানে তিনি নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: