মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বাড়ছে সরকারি চাকরিতে প্রবেশের বয়স  » «   টানা দুই সংসদ নির্বাচনে অংশ না নিলে ঝুঁকিতে পড়বে নিবন্ধন: ইসি  » «   সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করুন: বিশ্বনেতাদের প্রধানমন্ত্রী  » «   আসামের নাগরিক তালিকা সংশোধন শুরু, চলবে দুই মাস  » «   শিক্ষার উন্নয়নে মুনাফার মানসিকতা ত্যাগের আহ্বান শেখ হাসিনার  » «   ভারতে ‘গণেশ’ বিসর্জন দিতে গিয়ে ১৮ জনের মৃত্যু  » «   পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চান ভারতীয় সেনাপ্রধান  » «   প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রুর মাদক সেবন  » «   কাশ্মীরে বিদ্রোহীদের টার্গেট এখন পুলিশ  » «   রোহিঙ্গাদের জন্য ১৩শ কোটি টাকার মার্কিন সহায়তার ঘোষণা  » «   ট্রাক চাপায় অটোরিকশার চালকসহ নিহত ৫  » «   দুর্নীতির প্রমাণ পেলেই সিনহার বিরুদ্ধে মামলা হবে: দুদক চেয়ারম্যান  » «   মানব পাচারের ঝুঁকি বেড়েই চলেছে: জাতিসংঘে প্রতিমন্ত্রী  » «   আরপিও সংশোধন: সরকারের দিকে তাকিয়ে ইসি  » «   রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব  » «  

খালেদার অনুপস্থিতিতে বিচার চলবে কিনা আদেশ ২০ সেপ্টেম্বর



নিউজ ডেস্ক:: খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার কাজ চলবে কিনা এ সংক্রান্ত আদেশ দেয়া হবে আগামি ২০শে সেপ্টেম্বর।জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারক ড. আখতারুজ্জামান আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।বেলা সাড়ে ১১টায় নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের অস্থায়ী আদালতে এ মামলার শুনানী শুরু হয়।

আদালতে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আবেদন জানান দুই আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। আবেদনে বলা হয়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও কাস্টডির ধারণা নিতে তার সঙ্গে দেখা করতে চান এ দুই আইনজীবী। এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের জামিন বৃদ্ধির আবেদনও করা হয়েছে।আবেদনে তারা আরও বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে তার আইনজীবীদের বর্তমানে কোনো ধারণা নেই। তার (খালেদা) শারীরিক অবস্থা ও কাস্টডির বিষয়ে খবরা খবর রাখা আবশ্যক হয়ে পড়েছে।

খালেদা জিয়ার পক্ষে শুনানীতে অংশ নেন আইনজীবি সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, আমিনুল ইসলাম ও মো. আখতারুজ্জামান। দুদকের পক্ষে অংশ নেন মোশাররফ হোসেন কাজল। আদালতের বিচারক উভয়পক্ষের শুনানী শেষে খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে কিনা ২০শে সেপ্টেম্বর এ সংক্রান্ত আদেশ দেয়া হবে বলে জানান। একই সঙ্গে খালেদার আইনজীবিদের আবেদনের প্রেক্ষিতে আদালত জানান, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়টি জেল কর্তৃপক্ষ জেল কোড অনুযায়ী সিদ্ধান্ত নেবেন। শুনানীকালে দুদকের আইনজীবি মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়া যদি আদালতে না আসেন কিংবা অনুপস্থিত থাকেন তাহলে তার অনুপস্থিতেই এ মামলার রায় ঘোষণার আবেদন জানাবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: