শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «   ‘খালেদা চেয়েছিলেন আমি কারাগারেই মরি’: এরশাদ  » «   রাজনীতিতে ভালবাসার কোনো স্থান নেই : কাদের  » «   ফতুল্লার ব্রাজিল বাড়িতে নিজ দেশের খেলা দেখবেন রাষ্ট্রদূত  » «   সাংবাদিকদের প্রশিক্ষণ দিতে উদ্যোগ নিচ্ছে গুগল  » «   জামিনের ৭ দিন পরে ফের ইয়াবাসহ আটক  » «   প্রিয়জনের রাগ ভাঙাবেন যেভাবে!  » «   নদী ভাঙনে বড়লেখার ৫ গ্রামের মানুষের দুর্ভোগ চরমে  » «   আইসিআরসি প্রেসিডেন্ট আসছেন ৩০ জুন  » «   মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী!  » «   যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২  » «  

খারাপ উদ্দেশ্যে সরকার খালেদা জিয়ার উপর পিপার স্প্রে নিক্ষেপ করেছে



1. dabনিউজ ডেস্ক:
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. এস এস রফিকুল ইসলাস বাচ্চু বলেন, অবস্থাদৃষ্টে মনে হয়, একটি বিশেষ খারাপ উদ্দেশ্য নিয়ে এই নিষিদ্ধ রাসায়নিক অস্ত্র পিপার স্প্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপর সম্পূর্ণ অনৈতিক ও অমানবিকভাবে ব্যবহার করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘রাসায়নিক অস্ত্র পিপার স্প্রে’র মৃত্যু ঝুঁকি ও বাংলাদেশ প্রেক্ষাপট শীর্ষক’ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ডা. এস এস রফিকুল ইসলাস বাচ্চু বলেন, পিপার স্প্রে মানবদেহে প্রচন্ড জ্বালা, ব্যাথা , শ্বাসকষ্ট, বুকে ব্যথা, নাক দিয়ে পানিপড়া, প্রচন্ড কাশি, শরীরের উপরের অংশে জ্বালাপোড়া এবং শরীরের উপরের অংশে সামনের দিকে ধনুকের মতো বেঁকে যেতে পারে।
পিপার স্প্রে নিক্ষেপের বিভিন্ন সময়ের ক্ষতির চিত্র তুলে ধরে তিনি বলেন, ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত আমেরিকার লস এঞ্জেলসে ৬১ জনের মৃত্যু ঘটেছে। অন্যদিকে ১৯৯৩ সালে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় পুলিশ পিপার স্প্রে নিক্ষেপে ২৭ জনের মৃত্যু হয়েছে।
আদালতের নিষেধাজ্ঞা থাকার পর পিপার স্প্রে নিক্ষেপের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রফিকুল বলেন, আমরা যেহেতু ডাক্তার তাই আইনিভাবে মোকাবিলা করবো না । আমরা সামাজিকভাবে এই স্প্রের প্রতিরোধের আহবান জানাই। সরকার নিষিদ্ধ পিপার স্প্রে নিক্ষেপ করে জাতির সাথে প্রতারণা করেছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর উপদেষ্টা অধ্যাপক ডা. এম এ মান্নান, ডা. শাহাবুদ্দিন, ডা. আব্দুল কুদ্দুস, ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. আদনান হাসান মাহমুদ, ডা. জহিরুল ইসলাম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: