মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «   তবু চলছে সৌদি হামলা; আরো ১২ ইয়েমেনি নিহত  » «   হাইকোর্টের রুল জারি মুক্তি বার্তায় নাম থেকেও, তালিকায় অন্তর্ভুক্তি নয় কেন?  » «   ২০ কোটি টাকায় ‘ভার্জিনিটি’ নিলামে বেচলেন যে মডেল  » «   ওসমানীনগর উপজেলা স্বেচ্চাসেবক দলের মত বিনিময়  » «   ‘সংবিধান অনুসারেই জাতীয় নির্বাচন করতে হবে’  » «   টিকল না ১০ নম্বর সম্পর্কও? সুস্মিতার বয়ফ্রেন্ডের তালিকা…  » «   জাতীয় পতাকা উত্তোলন ছাড়াই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়  » «   বিয়ের রাতে পালালেন সাবিলা নূর!  » «   নিজেকে আরো সুন্দর করে তুলতে ব্যবহার করুন এই ৭ তেল  » «   ‘দু:শাসনের জন্য আ’লীগকে জবাবদিহি করতে হবে’  » «   হাসপাতাল ও হোটেলে র‌্যাবের অভিযান : জরিমানা ২২ লাখ টাকা  » «   জঙ্গি সংগঠনের কার্যক্রম ঠেকাতে ইজতেমায় পুলিশের কড়া নজরদারি থাকবে  » «   ঢাকা সেনানিবাসে প্রধানন্ত্রী‘বাঙালি জাতিকে ধ্বংস করতেই জাতির পিতাকে হত্যা’  » «  

খারাপ উদ্দেশ্যে সরকার খালেদা জিয়ার উপর পিপার স্প্রে নিক্ষেপ করেছে



1. dabনিউজ ডেস্ক:
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. এস এস রফিকুল ইসলাস বাচ্চু বলেন, অবস্থাদৃষ্টে মনে হয়, একটি বিশেষ খারাপ উদ্দেশ্য নিয়ে এই নিষিদ্ধ রাসায়নিক অস্ত্র পিপার স্প্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপর সম্পূর্ণ অনৈতিক ও অমানবিকভাবে ব্যবহার করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘রাসায়নিক অস্ত্র পিপার স্প্রে’র মৃত্যু ঝুঁকি ও বাংলাদেশ প্রেক্ষাপট শীর্ষক’ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ডা. এস এস রফিকুল ইসলাস বাচ্চু বলেন, পিপার স্প্রে মানবদেহে প্রচন্ড জ্বালা, ব্যাথা , শ্বাসকষ্ট, বুকে ব্যথা, নাক দিয়ে পানিপড়া, প্রচন্ড কাশি, শরীরের উপরের অংশে জ্বালাপোড়া এবং শরীরের উপরের অংশে সামনের দিকে ধনুকের মতো বেঁকে যেতে পারে।
পিপার স্প্রে নিক্ষেপের বিভিন্ন সময়ের ক্ষতির চিত্র তুলে ধরে তিনি বলেন, ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত আমেরিকার লস এঞ্জেলসে ৬১ জনের মৃত্যু ঘটেছে। অন্যদিকে ১৯৯৩ সালে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় পুলিশ পিপার স্প্রে নিক্ষেপে ২৭ জনের মৃত্যু হয়েছে।
আদালতের নিষেধাজ্ঞা থাকার পর পিপার স্প্রে নিক্ষেপের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রফিকুল বলেন, আমরা যেহেতু ডাক্তার তাই আইনিভাবে মোকাবিলা করবো না । আমরা সামাজিকভাবে এই স্প্রের প্রতিরোধের আহবান জানাই। সরকার নিষিদ্ধ পিপার স্প্রে নিক্ষেপ করে জাতির সাথে প্রতারণা করেছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর উপদেষ্টা অধ্যাপক ডা. এম এ মান্নান, ডা. শাহাবুদ্দিন, ডা. আব্দুল কুদ্দুস, ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. আদনান হাসান মাহমুদ, ডা. জহিরুল ইসলাম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: