শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯



আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯। এখনও নিখোঁজ রয়েছে কমপক্ষে ২২৮ জন। তাই মৃতের সংখ্যা আরো বাড়বে বলেই আশঙ্কা করছেন কর্তৃপক্ষ। আগুন থেকে বাঁচাতে সরিয়ে নেয়া হয়েছে ক্যালিফোর্নিয়া রাজ্যের তিন লাখের বেশি মানুষকে। দাবানলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যের উত্তরাঞ্চলীয় শহর প্যারাডাইজ।

ক্যালিফোর্নিয়ায় দাবানলে এ পর্যন্ত প্রায় আট হাজার ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস হয়েছে। ঝুঁকির মুখে রয়েছে আরো প্রায় ১৫৫০০ ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। এছাড়া, লাখ লাখ একর ভূমি পুড়ে গেছে।

এবারের এই দুর্যোগকে ১৯৩৩ সালে অনুষ্ঠিত ক্যালিয়োর্নিয়ার সবচেয়ে ভয়াবহ দাবানলের সঙ্গে তুলনা করা হচ্ছে। এতদিন পর্যন্ত লস এঞ্জলসের গ্রিফিথ পার্কের দাবানলটিকেই রাজ্যের সবচেয়ে ভয়াবহতম দুর্যোগ বলে মনে করা হতো। ওই দাবানলে ২৯ জন নিহত হয়েছিল।দাবানলের ক্ষয়ক্ষতির জন্য স্থানীয় কর্তৃপক্ষের অব্যস্থাপনাকে দায়ী করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সূত্র: এবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: