বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

কো-চেয়ারম্যান এইচ টি ইমামসংসদ নির্বাচন পরিচালনায় আ’লীগের কমিটি



নিউজ ডেস্ক::আগামী জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করা আওয়ামী লীগ প্রস্তুতি আরও এগিয়ে নিতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে। সোমবার (১৬ এপ্রিল) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটির চেয়ারম্যান। আর দলের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমামকে কো-চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্য সচিব করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদেরকেও এই কমিটির সদস্য করা হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে আছেন ৪০ জন নেতা। আর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে আছেন ৮১ জন। এর বাইরে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আওয়ামী লীগের স্বীকৃতি সহযোগী সংগঠন। অর্থাৎ এই নির্বাচন পরিচালনা কমিটিতে থাকছেন মোট ১৩৫ জন।

আগামী ডিসেম্বর অথবা জানুয়ারিতে একাদশ সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। তবে আওয়ামী লীগ চায় ভোট হোক ডিসেম্বরেই।

এই নির্বাচনকে সামনে রেখে গত ৩০ জানুয়ারি আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করেছে ক্ষমতাসীন দল। প্রচারের অংশ হিসেবে এরই মধ্যে সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, ঠাকুরগাঁও এবং চাঁদপুরে সমাবেশ করেছেন শেখ হাসিনা।

পাশাপাশি আগামী নির্বাচনকে সামনে রেখে দলের কোন্দল নিরসনে বিশেষ উদ্যোগ নিয়েছেন শেখ হাসিনা। কোন্দলকারীদের শনাক্তে গঠন করা হয়েছে কমিটি।

বিএনপি-জামায়াত জোটের বর্জনের মুখে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী নির্বাচনে বিএনপি আসবে কি না, এটি এখনও নিশ্চিত নয়। তবে বিএনপি ভোটে আসবে ধরেই আগাচ্ছে আওয়ামী লীগ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: