রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

কো-চেয়ারম্যান এইচ টি ইমামসংসদ নির্বাচন পরিচালনায় আ’লীগের কমিটি



নিউজ ডেস্ক::আগামী জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করা আওয়ামী লীগ প্রস্তুতি আরও এগিয়ে নিতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে। সোমবার (১৬ এপ্রিল) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটির চেয়ারম্যান। আর দলের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমামকে কো-চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্য সচিব করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদেরকেও এই কমিটির সদস্য করা হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে আছেন ৪০ জন নেতা। আর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে আছেন ৮১ জন। এর বাইরে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আওয়ামী লীগের স্বীকৃতি সহযোগী সংগঠন। অর্থাৎ এই নির্বাচন পরিচালনা কমিটিতে থাকছেন মোট ১৩৫ জন।

আগামী ডিসেম্বর অথবা জানুয়ারিতে একাদশ সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। তবে আওয়ামী লীগ চায় ভোট হোক ডিসেম্বরেই।

এই নির্বাচনকে সামনে রেখে গত ৩০ জানুয়ারি আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করেছে ক্ষমতাসীন দল। প্রচারের অংশ হিসেবে এরই মধ্যে সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, ঠাকুরগাঁও এবং চাঁদপুরে সমাবেশ করেছেন শেখ হাসিনা।

পাশাপাশি আগামী নির্বাচনকে সামনে রেখে দলের কোন্দল নিরসনে বিশেষ উদ্যোগ নিয়েছেন শেখ হাসিনা। কোন্দলকারীদের শনাক্তে গঠন করা হয়েছে কমিটি।

বিএনপি-জামায়াত জোটের বর্জনের মুখে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী নির্বাচনে বিএনপি আসবে কি না, এটি এখনও নিশ্চিত নয়। তবে বিএনপি ভোটে আসবে ধরেই আগাচ্ছে আওয়ামী লীগ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: