মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «  

কোহলিকে পেছনে ফেলে হারানো মুকুট উদ্ধার স্মিথের



স্পোর্টস ডেস্ক:: লর্ডস টেস্টের প্রথম ইনিংসে মাথায় আঘাত পাওয়ায় খেলতে পারেননি দ্বিতীয় ইনিংসে। পরে বাদ পড়ে যান হেডিংলি টেস্ট থেকেও। দুর্ভাগ্যজনকভাবে মাঠে ফিরে, আবারও ছিটকে যাওয়ার আগে নিজের ‘দ্বিতীয় জীবনে’ মাত্র তিন এ ইনিংস ব্যাটিং করতে পেরেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

আর এতেই তিনি পুনরুদ্ধার করেছেন নিজের হারানো মুকুট। ফের আরোহন করেছেন আইসিসি টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে। হেডিংলি টেস্টে খেলতে না পারায় রেটিং হারিয়েছেন স্মিথ তবে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিরাট কোহলি আরও খারাপ করায়, এক নম্বর স্থানটি ফিরে পেয়েছেন স্মিথ।

২০১৫ সালের ডিসেম্বরে প্রথমবারের মতো ব্যাটিং র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছিলেন স্মিথ। যা তিনি ধরে রাখেন গতবছরের আগস্ট পর্যন্ত। ২০১৮ সালের মার্চে বল টেম্পারিং কান্ডে এক বছর নিষিদ্ধ হন স্মিথ। তবু তাকে পেছনে ফেলতে আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হয় কোহলিকে। আর এবার কোহলিকে পেছনে ফেলে নিজের মুকুট উদ্ধার করতে মাত্র তিন ইনিংসই যথেষ্ঠ প্রমাণিত হয়েছে স্মিথের জন্য।

মাথায় আঘাতের কারণে যে তিন ইনিংস খেলতে পারেননি স্মিথ, তখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলছিলেন কোহলি। জ্যামাইকায় ম্যাচের প্রথম ইনিংসে ৭৬ রানের ইনিংসও খেলেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে কেমার রোচের ওভারে প্রথম বলেই আউট হওয়াই কাল হয়েছে কোহলির জন্য। যা তার রেটিং থেকে কেড়ে নিয়েছে ১৯টি মূল্যবান পয়েন্ট।

লর্ডস টেস্ট শেষ হওয়ার পর করা র‍্যাংকিং আপডেট অনুযায়ী ৯২২ রেটিং নিয়ে শীর্ষে ছিলেন কোহলিই। দুইয়ে থাকা স্মিথ পিছিয়ে ছিলেন ৯ রেটিংয়ের জন্য। এজবাস্টন টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি এবং লর্ডসের প্রথম ইনিংসে ৯২ রান করে ৫৬ রেটিং পেয়েছিলেন স্মিথ, ৯১৩ রেটিং নিয়ে উঠে এসেছিলেন দুই নম্বরে।

আর এবার সবশেষ আপডেটে ৯ রেটিং খুইয়েছেন স্মিথ, তবে তার চেয়েও বেশি হারিয়েছেন কোহলি। যে কারণে ৯০৪ রেটিং নিয়ে শীর্ষে উঠে এসেছেন স্মিথ। তার চেয়ে মাত্র ১ রেটিং কম নিয়ে দুই নম্বরে অবস্থান করছেন কোহল। আগের মতোই নিজের তিন নম্বর অবস্থান ধরে রেখেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, তার রেটিং ৮৭৮।

আইসিসি টেস্ট ব্যাটিং র‍্যাংকিং

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: